জাতীয়

একমাস পেঁয়াজ না খেলে মজুতদাতারা বাপ ডাকবে: রাষ্ট্রপতি

জুমবাংলা ডেস্ক : অসাধু ব্যবসায়ী, লুটেরা, মুনাফাখোর ও মজুতদারদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। সম্প্রতি বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ১৩তম সমাবর্তন অনুষ্ঠানে দেয়া বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে মুহুর্তেই ভাইরাল হয়।

পবিত্র রমজান মাসে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির ব্যাপারে রাষ্ট্রপতি বলেন, বিভিন্ন দেশে ধর্মীয় উৎসব উপলক্ষে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম হ্রাস পায়। এমনকি রমজান মাসে মধ্যপ্রাচ্যের মানুষও পণ্যের মূল্যহ্রাস করে। কিন্তু বাংলাদেশে আমরা ভিন্ন চিত্র দেখতে পাই। এদেশে রমজান মাস এলেই ইফতারি তৈরিতে ব্যবহৃত ছোলা বুট, বেগুন, শসা ও অন্যান্য প্রয়োজনীয় পণ্যের দাম বেড়ে যায়।


তিনি বলেন, সিন্ডিকেট ব্যবসায়ীরা ২৫ থেকে ৩০ টাকা ধরে পেঁয়াজ কিনে ২৫০-২৬০ টাকায় বিক্রি করে। তাতেও জনগণ হুমড়ি থেকে পড়ে। পেঁয়াজ যদি আপানার ক্রয় ক্ষমতার মধ্যে না থাকে তাহলে পেঁয়াজ ব্যবহার বাদ দিতে হবে। পেঁয়াজ পচনশীল পণ্য। জনগণ যদি প্রতিজ্ঞা করে একমাস পেঁয়াজ খাবো না তখন ব্যবসায়ী ও মজুতদাতারা বাপ ডাকবে। বলবে যা দেয়ার দাও তবু পেঁয়াজ নিয়ে যাও।

গুজব প্রসঙ্গে রাষ্ট্রপতি বলেন, এসব গুজব ছড়িয়ে মধ্যস্বত্বভোগীরা সুফল নিচ্ছে। তাই এসব অসাধু ব্যক্তিদের বিরুদ্ধে সকলকে ঐক্য গড়ে তুলতে হবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

উলিপুরে গলায় ফাঁস দিয়ে মাদ্রাসাছাত্রীর আত্মহত্যা

azad

স্বাস্থ্যের ডিজি বললেন, প্রতিদিন মৃত্যু সংবাদ দেয়া মানসিক নির্যাতন

Shamim Reza

‘ইউরোপ যেদিন ভ্যাকসিন পাবে, সেদিন আমরাও পাবো’

rony

পাঁচ মাস বন্ধ থাকার পর সুপ্রিম কোর্ট খুলছে বুধবার

rony

৩ মাস বন্ধের পর কাপ্তাই হ্রদে মাছ ধরা শুরু

azad

আসছে নতুন সিদ্ধান্ত : কর্মঘণ্টা বাড়ছে শিক্ষকদের!

rony