জাতীয়

একাধিক শৈত্যপ্রবাহ আসছে ডিসেম্বরে, শীত নিয়ে যে খবর দিলো আবহাওয়া অফিস

জুমবাংলা ডেস্ক : চলতি মাস ডিসেম্বরে দেশের উপর দিয়ে এক বা একাধিক মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। সোমবার( ২ ডিসেম্বর) আবহাওয়া অধিদফতরের পরিচালক সামছুদ্দিন আহমেদ বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

প্রতীকী ছবি

সামছুদ্দিন আহমেদ বলেন, চলতি মাসের মাঝামাঝি এবং মাসের শেষভাগে দেশে এক বা একাধিক মৃদু থেকে মাঝারি মাত্রার শৈত্যপ্রবাহ হতে পারে। আজ ঢাকাসহ সারা দেশের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি হ্রাস পেয়েছে। আগামী সপ্তাহে তাপমাত্রা আরও কমতে পারে।


এদিকে আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, উল্লেখিত সময়ে আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আবহাওয়ার চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বর্ধিতাংশ উত্তর-পূর্ববঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

আগামী তিন দিনের প্রথমার্ধে রাতের তাপমাত্রা আরও হ্রাস পেতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

নতুন প্রজ্ঞাপন জারি : গণপরিবহনসহ যেসব বিষয়ে নতুন আদেশ

rony

প্রজ্ঞাপন জারি : সরকারি চাকরিজীবীদের অফিসে উপস্থিত থাকা নিয়ে নতুন নির্দেশনা

rony

শিমুলিয়ায় আরেকটি ফেরিঘাট নির্মাণের নির্দেশ নৌ প্রতিমন্ত্রীর

mdhmajor

নতুন সিদ্ধান্ত, দোকান-শপিংমল খোলা থাকবে যতক্ষন

Shamim Reza

৩ রুট বাদে আন্তর্জাতিক ফ্লাইট বাতিল করলো বিমান

rony

‘শিগগিরই’ খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়াতে আবেদন

rony