রাজনীতি

একে অপরকে ‘ভাই’ বললেন খোকন-তাপস

জুমবাংলা ডেস্ক : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস প্রসঙ্গে বলেছেন, আমরা দুই ভাই। ঢাকাবাসীর জন্য একসঙ্গে কাজ করে যাবো। আমি জানি, তাপস জয়যুক্ত হলে আমরা যে ইতিবাচক পরিবর্তনের সূচনা করতে সক্ষম হয়েছি তার হাতেই সেই ধারা অব্যাহত থাকা সম্ভব।

গতকাল পুরান ঢাকার সদর ঘাটে ডিএসসিসির জলবায়ু উদ্ধাস্তু আশ্রয়কেন্দ্র পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন। এসময় আওয়ামী লীগ প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ওই এলাকায় গণসংযোগে গেলে দুজনের দেখা হয়। সেখানে কুশল বিনিময় করেন তারা। পরে গণমাধ্যমকর্মীদের সাঈদ খোকন বলেন, আজ আমাদের প্রাণপ্রিয় প্রার্থী এই এলাকায় গণসংযোগ করতে এসেছেন। আমি এখানে এসেছি আমাদের প্রকল্প পরিদর্শন করতে। দক্ষিণ সিটি এলাকায় যেসব পথবাসী থাকে তাদের এখানে এনে পুনর্বাসন করে প্রশিক্ষণের মাধ্যমে তাদের সুন্দর জীবন নিশ্চিত করার জন্য এই প্রকল্প গ্রহণ করেছি।

তিনি আরও বলেন, আজ আমরা দুই ভাই এখানে উপস্থিত হয়েছি। আজ এই ঐতিহাসিক মুহূর্তে একথা বলতে চাই— আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে আমি নৌকা মার্কায় ভোট দেবো বলে সিদ্ধান্ত নিয়েছি। আমি জানি, তাপস জয়যুক্ত হলে আমরা যে ইতিবাচক পরিবর্তনের সূচনা করতে সক্ষম হয়েছি তার হাতেই একমাত্র সম্ভব সেই ধারা অব্যাহত থাকা; এর মাধ্যমে ঢাকাবাসীকে একটি কাক্সিক্ষত স্বপ্নের একটি সুন্দর ঢাকা উপহার দেওয়া। যদি নির্বাচনি আচরণবিধির বাধ্যবাধকতা না থাকতো তাহলে আমি আমার ঢাকাবাসীকে আহ্বান জানাতাম তাপসকে নৌকা মার্কায় ভোট দিতে। তার পক্ষেই সম্ভব এই শহরের অগ্রগতি অব্যাহত রাখা। তাই আপনার তাপসকে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করুন। প্রিয় ঢাকাবাসী, আপনাদের কাছে এটাই আমার প্রত্যাশা।

এসময় তাপস বলেন, আমি এখানে গণসংযোগ করতে এসে দেখেছি মেয়র মহোদয় খুবই ভালো একটি উদ্যোগ গ্রহণ করেছেন। এখানে সদরঘাটে জলবায়ু উদ্ধাস্তুদের জন্য একটি আশ্রয়কেন্দ্র স্থাপন করা হয়েছে। এখানে ছিন্নমূল ও বিভিন্ন বয়সের নারী ও শিশুদের পুনর্বাসন করা হবে।

তিনি আরও বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র আমার ভাই। আমাদের প্রয়াত নেতা মেয়র হানিফের সুযোগ্য সন্তান। আজ এখানে এসেছি তার সঙ্গে কুশল বিনিময় করতে। আমার ভাই যেসব উন্নয়ন কাজ হাতে নিয়েছেন, ইনশাআল্লাহ ঢাকাবাসীর সমর্থনে নির্বাচিত হলে আমরা সেসব উন্নয়নমূলক কাজ দ্রæত গতিতে শেষ করবো। আমাদের যে লক্ষ্য আমরা দিয়েছি, সেই ঢাকা গড়ার লক্ষ্যে সাঈদ খোকন এরই মধ্যে অনেকগুলো উদ্যোগ গ্রহণ করেছেন। সেগুলো সঠিক বাস্তবায়নের মাধ্যমে আমরা উন্নত ঢাকা গড়ে তুলবো।

তাপস আরও বলেন, আমরা দুই ভাই। আমরা সব সময় একসঙ্গে আছি এবং থাকবো। আজ যেহেতু উনার আচরণবিধি লঙ্ঘন হবে, তাই তিনি গণসংযোগে অংশগ্রহণ করতে পারছেন না। আজ আমি গণসংযোগে আংশ নিয়ে যখন দেখেছি, তিনি এখানে সিটি করপোরেশনের একটি উদ্যোগকে উদ্বোধন করতে যাচ্ছেন। আমি এ সুযোগে এখানে একটু কুশল বিনিময় করতে এসেছি। আমি উদ্বাস্তু কেন্দ্রটি ঘুরে ঘুরে দেখেছি। এখানে পথশিশু ও বৃদ্ধ নারীদের জন্য অত্যন্ত সুন্দর আয়োজন করা হয়েছে। আমাদের ঢাকাকে সাজিয়ে তুলে নেওয়ার জন্য আমরা এ ধরনের আরও উদ্যোগ নেবো।

এদিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওয়ামী লীগ মনোনিত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের পক্ষে প্রচারণা চালিয়েছেন ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল। এছাড়া ৬৬ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী হানিফ তালুকদার এর জন্য এলাকাবাসির কাছে ভোট চেয়েছেন তিনি। এর আগে ডগাইর থেকে একটি বিশাল মিছিল বের হয়। এ মিছিলটি বাঁেশরপুল-পাড়া ডগাইর, বড় ভাঙ্গা, বামৈল, সানারপাড়-আল আমিন রোড, আইডিয়াল ও মাজার রোড সহ বিভিন্ন এলাকা প্রদক্ষিন করে। হাজার হাজার মানুষ নির্বাচনী এ প্রচারণায় অংশ নেয়।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP




জুমবাংলানিউজ/এসআই


আপনি আরও যা পড়তে পারেন


rocket

সর্বশেষ সংবাদ