Views: 335

বিনোদন

এক চিত্রকর্ম বিক্রি করে জোলি পেলেন ৯৭ কোটি টাকা

বিনোদন ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ফ্রাঙ্কলিন ডি রুজভেল্টকে দ্বিতীয় বিশ্বযুদ্ধ চলাকালে নিজের আঁকা একটি দুর্লভ চিত্রকর্ম উপহার দিয়েছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী উইনস্টন চার্চিল। সেই ছবি সংগ্রহ করে রেখেছিলেন হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। এবার তিনি সেই চিত্রকর্ম নিলামে বিক্রি করেছেন।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন’র প্রতিবেদনে বলা হয়, নিলামে বাংলাদেশি মুদ্রায় সাড়ে ৯৭ কোটি টাকা (১.১৫ কোটি ডলার) মূল্য রাখা হয়েছে এ চিত্রকর্মের।

নিলামে ৩৫ লাখ ডলার আশা করা হয়েছিল। তবে তিনগুণ দাম পেয়েছে চিত্রকর্মটি। এর আগে ২০১৪ সালে চার্চিলের একটি চিত্রকর্ম ২৭ লাখ ডলারে বিক্রি হয়, যা সেই সময় রেকর্ড ছিল।

‘টাওয়ার অব কুতুবিয়া মস্ক’ নামের এইচিত্রকর্মে সূর্যাস্তের প্রেক্ষাপটে মরক্কোর একটি দৃশ্য ওঠে এসেছে। ১৯৩৫ সালে মরক্কো ভ্রমণ করেন চার্চিল। তিনি সেখানকার সূর্যালোকের প্রেমে পড়ে যান। এমনটা বলছিলেন লন্ডন নিলাম হাউস ক্রিস্টির মডার্ন ব্রিটিশ আর্ট ডিপার্টমেন্টের প্রধান নিক অরচার্ড।

প্রসঙ্গত, ২০১১ সালে ব্র্যাড পিট চার্চিলের চিত্রকর্মটি জোলিকে উপহার দেন। ২০১৬ সালে দুই বছরের দাম্পত্য সম্পর্কের পর তাদের ছাড়াছাড়ি হয়ে যায়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

মিসেস ওয়ার্ল্ড খেতাব বর্জন করলেন সেই লংকান সুন্দরী

Saiful Islam

জানা গেলো ‘মিস ইউনিভার্স’ মিথিলার বাদ পড়ার কারণ

globalgeek

বাবার মৃত্যুর সময় শুটিংয়ে ব্যস্ত ছিলেন হিনা খান

Shamim Reza

টিকা নিলেন মাহি, সাহস দিলেন ডিএ তায়েব

globalgeek

দেশের ৮০ ভাগ বিবাহিত পুরুষ স্ত্রীর নির্যাতনের শিকার: নোবেল

globalgeek

সেলফি তুলতে গিয়ে অভিনেত্রীকে ভক্তের চুমু (ভিডিও)

Shamim Reza