Views: 200

ক্রিকেট (Cricket) খেলাধুলা

এক ম্যাচে হাতে রেখেই টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত করল পাকিস্তান


স্পোর্টস ডেস্ক: ওয়ানডের পর জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে টানা দুই ম্যাচ জিতে এক ম্যাচ হাতে রেখেই টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত করল পাকিস্তান।

এর আগে একইভাবে ওয়ানডে সিরিজ জিতে বাবর আজমরা। তবে তৃতীয় ওয়ানডেতে জয় পায় সফরকারী জিম্বাবুয়ে।

রবিবার (৮ নভেম্বর) রাওয়ালপিন্ডিতে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আগে ব্যাট করে ৭ উইকেটে ১৩৪ রান করে জিম্বাবুয়ে। জবাবে ব্যাটিংয়ে নেমে হায়দার আলী ও বাবর আজমের ফিফটিতে ভর করে ৮ উইকেটের বিশাল জয় পায় পাকিস্তান।


দলের জয়ে ৪৩ বলে ৬টি চার ও তিন ছক্কায় অপরাজিত ৬৬ রান করেন হায়দার আলী। আর ২৮ বলে ৮টি চার ও এক ছক্কায় ৫১ রান করে আউট হন বাবর।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে সময়ের ব্যবধানে উইকেট হারায় জিম্বাবুয়ে। মাত্র ৩৮ রানে ফেরেন প্রথমসারির তিন ব্যাটসম্যান ব্রেন্ডন টেইলর (৩), অধিনায়ক চামু চিবাবা (১৫) ও শন উইলিয়ামস (১৩)। উইকেটে থিতু হতে পারেননি সিকান্দার রাজা (৭)। আগের ম্যাচে দলের হয়ে সর্বোচ্চ ৭০* রান করা ওয়েসলি মাধেভার আজ ফেরেন ২৪ রানে।

পাকিস্তান সফর শেষেই ক্রিকেট থেকে অবসর নেবেন জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক অ্যাল্টন চিগুম্বুরা। আগের ম্যাচে অবসরের ঘোষণা দিয়ে ব্যাটিংয়ে নেমে করেন ২১ রান। এই অলারাউন্ডার আজ ফেরেন ১৮ রানে। ১৫ রান করে আউট হন ডোনাল্ড তিরিপানো। ইনিংসের শেষ বল পর্যন্ত খেলে যাওয়া রায়ান বুর্লের অপরাজিত ৩২ রানের সুবাদে ৭ উইকেটে ১৩৪ রান করতে সক্ষম হয় জিম্বাবুয়ে। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন হারিস রউফ ও উসমান কাদির।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

গত মৌসুমে সর্বোচ্চ আয় মেসিদের

azad

অজিদের টেস্ট দল ঘোষণা, নেই ওয়েড

azad

৫-০ গোলে জিতে প্রিমিয়ার লিগের শীর্ষে ম্যানচেস্টার সিটি

Sabina Sami

স্পিন বান্ধব উইকেটে সফলতার গোপন রহস্য জানেন রোচ!

Shamim Reza

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ নিয়ে দু:সংবাদ দিলেন তামিম

Saiful Islam

ক্রিকেট বিশ্বকে অবাক করে একাই করলেন চার সেঞ্চুরি

Saiful Islam