Views: 425

জাতীয়

এক যুগ্ম কমিশনারের বরখাস্ত ও শাস্তির দাবিতে বিক্ষোভ চলছে এনবিআরে


জুমবাংলা ডেস্ক: ঢাকার কেরানীগঞ্জের পানগাঁও কাস্টমস হাউসের যুগ্ম কমিশনার মো. লুৎফুল কবিরকে অবিলম্বে অব্যাহতি ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ করছেন বাংলাদেশ কাস্টমস, এক্সাইজ অ্যান্ড ভ্যাট এক্সিকিউটিভ অফিসার্স অ্যাসোসিয়েশন (বাকাএভ) ও অন্তর্ভুক্ত তিনটি কর অঞ্চলের কর্মীরা।

রাজস্ব ও সহকারী রাজস্ব কর্মকর্তার সঙ্গে দুর্ব্যবহার, অকথ্য ভাষায় গালিগালাজসহ শারীরিকভাবে লাঞ্ছিত করায় আজ সোমবার (৩০ নভেম্বর) সকালে জাতীয় রাজস্ব ভবন (এনবিআর) কার্যালয়ের সামনে এই বিক্ষোভ শুরু হয়।


বাকাএভের আহ্বায়ক খন্দকার লুৎফুল আজম, সদস্য মো. মজিবুর রহমানসহ কাস্টমাস এক্সাইজ ও ভ্যাটের কর্মকর্তা-কর্মচারীরা বিক্ষোভে অংশ নিয়েছেন।

বিক্ষোভকারীরা জানান, যুগ্ম কমিশনার মো. লুৎফুল গত বুধবার (২৫ নভেম্বর) অফিস কক্ষে সহকারী রাজস্ব কর্মকর্তাদের সামনে এক রাজস্ব কর্মকর্তার সঙ্গে অসদাচরণ করেন। এসময় ওই কর্মকর্তাকে থাপ্পড় দিয়ে তাঁর ফাইল ছিঁড়ে ফেলেন লুৎফুল। ঘটনার ৫ দিন পেরিয়ে গেলেও এনবিআর থেকে তাঁর বিরুদ্ধে কোনো শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়নি। একারণে সারা দেশে সহকারী কর্মকর্তা ও রাজস্ব কর্মকর্তাদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

বক্তারা আজ সোমবারের মধ্যেই যুগ্ম কমিশনার মো. লুৎফুল কবিরের অব্যাহতিসহ দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছেন। অন্যথায় সাময়িক কর্মবিরতিসহ কর্মসূচি দে‌ওয়া হবে বলে জানান তাঁরা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

এক বাঘাইড়ের দাম সাড়ে ৪২ হাজার টাকা!

Shamim Reza

দিহানের ডিএনএ পরীক্ষা করা হবে

Shamim Reza

মার্চ পর্যন্ত আওয়ামী লীগের তৃণমূল সম্মেলন স্থগিত

Shamim Reza

বারবার হামলা হলে নীরব থাকবে না হেফাজত, হুঁশিয়ারি মহাসচিবের

Shamim Reza

আনুশকার শরীরে মিলেছে রহস্যজনক ফরেন বডির আলামত

Shamim Reza

মেয়ের প্রথম কলটা না ধরাই ছিল বড় ভুল: আনুশকা’র বাবা

Saiful Islam