Views: 138

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

এক সপ্তাহে স্পেনে ৩১ হাজারের বেশি করোনায় আক্রান্ত

জুমবাংলা ডেস্ক : স্পেনে করোনাভাইরাসের প্রকোপ দিনদিন বৃদ্ধি পাচ্ছে। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে গত এক সপ্তাহে স্পেনে ৩১ হাজার ৪২৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন, যার মধ্যে এক তৃতীয়াংশেরও বেশি রোগী শনাক্ত হয়েছে মাদ্রিদ অঞ্চলে।

স্পেনের স্বাস্থ্যমন্ত্রী সালভাদর ইয়্যা মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) স্বাস্থ্য কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় মাদ্রিদবাসীকে একান্ত প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার অনুরোধ জানিয়েছেন।

স্বাস্থ্যমন্ত্রণালয়ের সর্বশেষ তথ্য (২০ সেপ্টেম্বর পর্যন্ত) অনুযায়ী দেশটিতে মার্চ মাসে করোনা মহামারি শুরুর পর এখন পর্যন্ত ৬ লাখ ৭১ হাজার ৫০০ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৩০ হাজার ৬৬৩ জন মৃত্যুবরণ করেছেন।


স্পেনে করোনা সংক্রমণের কেন্দ্রবিন্দুতে মাদ্রিদ অঞ্চল থাকায় ইতোমধ্যে মাদ্রিদ প্রাদেশিক সরকার ৩৭টি এলাকাকে লকডাউনের আওতায় এনেছে। সোমবার (২১ সেপ্টেম্বর) থেকে ঐ এলাকাগুলোতে লকডাউন কার্যকর রয়েছে, যা আগামী ১৪দিন বলবৎ থাকবে বলে ঘোষণা দিয়েছেন মাদ্রিদ প্রাদেশিক সরকারপ্রধান ইসাবেল দিয়াজ আইয়ুসো। পাশাপাশি নতুন করে আরো ১৬টি এলাকাকে লকডাউন করার পরিকল্পনার কথা জানিয়েছে মাদ্রিদ প্রাদেশিক সরকার।

এদিকে মাদ্রিদে করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে কাতালোনিয়া প্রাদেশিক সরকার মাদ্রিদে ভ্রমণ না করতে কাতালোনিয়ার অধিবাসীদের পরামর্শ দিয়েছে। সোমবার (২১ সেপ্টেম্বর) কাতালোনিয়ার প্রাদেশিক সরকার প্রধান কিম তররে মাদ্রিদ ভ্রমণ না করার সুপারিশ করার সময় আরো বলেন, মাদ্রিদ থেকে বিমান বা ট্রেনযোগে কাতালোনিয়ায় প্রবেশ করা যাত্রীদের অবশ্যই তাপমাত্রা পরীক্ষা করতে হবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

চীনে নুডলস খেয়ে প্রাণ গেলো এক পরিবারের ৯ জনের

Sabina Sami

যুক্তরাষ্ট্রে নাইটক্লাবে বন্দুক হামলায় ৩ জনের মৃত্যু

Sabina Sami

জার্মানির স্বাস্থ্যমন্ত্রী করোনায় আক্রান্ত

Saiful Islam

সাইবেরিয়ার মর্গে লাশের স্তূপ

Shamim Reza

জার্মান স্বাস্থ্যমন্ত্রী করোনায় আক্রান্ত

Shamim Reza

ইতালিতে ফিরতে হলে থাকতে হবে বাসস্থানের ঠিকানা

Mohammad Al Amin