Views: 32

রাজনীতি

এখনো ঝুঁকিমুক্ত নন খালেদা: চিকিৎসক

জুমবাংলা ডেস্ক : রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলেও তিনি ঝুঁকিমুক্ত নন। চিকিৎসকরা বলছেন, তিনি করোনামুক্ত হলেও এই ভাইরাসে আক্রান্ত রোগীর শারীরিক নানা জটিলতা দেখা দেয়। খালেদা জিয়ার ক্ষেত্রেও কভিড-পরবর্তী জটিলতা দেখা দিয়েছে। এ কারণে তাঁর শারীরিক অবস্থা নিয়ে শঙ্কা রয়েই গেছে।

চিকিৎসকরা বলছেন, খালেদা জিয়ার শরীরে করোনা-পরবর্তী কিছু পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিয়েছিল। এখন দিনে তাঁর দুই-তিন লিটার অক্সিজেন লাগছে। রক্ত দেওয়ায় হিমোগ্লোবিনের মাত্রা কিছুটা বেড়েছে। এখন তিনি স্বাভাবিক খাবার খাচ্ছেন। তাঁর ফুসফুস থেকে তরলজাতীয় পদার্থ (ফ্লুইড) দুই দফা অপসারণ করা হয়। ডায়াবেটিস এখনো নিয়ন্ত্রণে আসেনি।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন সোমবার বলেন, ‘ম্যাডামের (খালেদা জিয়া) মতো এত বয়সের রোগীর করোনা-পরবর্তী সময়েও নানা জটিলতা দেখা দেয়। ম্যাডামের ক্ষেত্রেও তা-ই হয়েছে। তাছাড়া ম্যাডামের আগে থেকেই বেশ কিছু রোগ আছে। জেলখানায় যাওয়ার পর সেগুলো আরো বেড়েছে। সব মিলিয়ে ম্যাডামের শারীরিক অবস্থা ভালো বলা যাবে না।’

আরও পড়ুন

খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ, উন্নত চিকিৎসার দাবি ফখরুলের

Saiful Islam

খালেদা জিয়া ‘অত্যন্ত অসুস্থ’

Shamim Reza

ঢাকা-১৪ আসনের উপনির্বাচন পরিচালনায় আওয়ামী লীগের কমিটি

Saiful Islam

হু ইজ পরীমনি, প্রশ্ন মির্জা ফখরুলের

Saiful Islam

পরীমনির মতো সৌভাগ্য হয়নি আবু ত্ব-হার পরিবারের : রুমিন ফারহানা

Shamim Reza

বহিষ্কার হলে যা করবেন কাদের মির্জা

Saiful Islam