Views: 94

জাতীয়

এখনো সংকটাপন্ন অবস্থায় ব্যারিস্টার রফিক-উল হক


ফাইল ছবি

জুমবাংলা ডেস্ক : সাবেক অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হকের শারীরিক অবস্থা এখনো অপরিবর্তিত। আগের মতোই সংকটাপন্ন অবস্থায় আছেন তিনি।

রাজধানীর আদ-দ্বীন হাসপাতালে লাইফ সাপোর্টে আছেন দেশের এই প্রবীণ আইনজীবী। গত মঙ্গলবার রাত ১২টার পর তাঁকে লাইফ সাপোর্টে নেওয়া হয় বলে জানান হাসপাতালটির মহাপরিচালক ডা. নাহিদ ইয়াসমিন। তিনি বলেন, ‘মঙ্গলবার রাত থেকে স্যারের (রফিক-উল হক) অবস্থা খারাপের দিকে। এ কারণে তাঁকে আইসিইউতে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে। তাঁর অবস্থা সংকটাপন্ন।’


দেশের প্রথিতযশা আইনজীবী এবং আদ-দ্বীন হাসপাতালের চেয়ারম্যান ব্যারিস্টার রফিক-উল হক অসুস্থ হয়ে পড়লে গত ১৫ অক্টোবর সন্ধ্যায় তাঁকে ওই হাসপাতালে ভর্তি করা হয়। এরপর কিছুটা সুস্থবোধ করলে গত ১৭ অক্টোবর সকালে পল্টনের বাসায় ফিরে যান তিনি। তবে ওই দিনই দুপুরের পর তাঁকে ফের হাসপাতালে ভর্তি করা হয়। এরপর গত ১৯ অক্টোবর তাঁর করোনা পরীক্ষা করে রিপোর্ট নেগেটিভ এলেও শারীরিক অবস্থার অবনতি ঘটে।

ব্যারিস্টার রফিক-উল হক ১৯৩৫ সালের ২ নভেম্বর কলকাতার সুবর্ণপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৯০ সালের ৭ এপ্রিল থেকে ১৭ ডিসেম্বর পর্যন্ত রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল ছিলেন। ২০১৭ সালে বাম পায়ের হাঁটুতে অস্ত্রোপচারের পর থেকে তাঁর চলাফেরা সীমিত হয়ে পড়ে। এ কারণে তিনি স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারেন না। ৮৫ বছর বয়সী খ্যাতিমান এই মানুষটি বিছানায় শুয়েই সময় পার করছিলেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

দুই সন্তানের জননী প্রবাসীর স্ত্রীকে ধর্ষণচেষ্টায় প্রতিবেশী ভাসুর গ্রেপ্তার

rony

বিএসএফআইসি অফিসার্স সমিতির সভাপতি আতাউর, সা. সম্পাদক মহসীন

mdhmajor

৮৫ বছরের বৃদ্ধের সাথে ১১ বছরের শিশুর বিয়ে; প্রতিবেদন চাইলেন হাইকোর্ট

rony

করোনায় ঢাবি টিএসসির সাবেক পরিচালকের মৃত্যু

Shamim Reza

মোহাম্মদপুরে বিহারী পট্টিতে ভয়াবহ আগুন

Shamim Reza

সাংবাদিক মুনীরুজ্জামানের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক

azad