Views: 181

জাতীয়

এখন থেকে দেশেই তৈরি হবে বিলাসবহুল বাস-ট্রাক


জুমবাংলা ডেস্ক : এখন থেকে দেশেই তৈরি হবে বিলাসবহুল বাস-ট্রাক। এ কথা বলেছেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন।

তিনি বলেন, অবশেষে আমাদের স্বপ্ন পূরণ হলো। এখন বিদেশ থেকে অধিক শুল্ক দিয়ে আমাদের আর বাস-ট্রাক আমদানি করতে হবে না। বরং আমরাই এখন বিদেশে এসব বাস-ট্রাক রপ্তানি করে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা উপার্জন করব।


বৃহস্পতিবার দুপুরে ঢাকার ধামরাইয়ের বালিথা বাথুলী এলাকার ইফাদ ইন্ডাস্ট্রিয়াল পার্কে এ প্রকল্পের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাকালেও দেশের অর্থনীতির চাকা সচল রাখায় আজ বাংলাদেশ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বর্তমানে অটোমোবাইল শিল্প উন্নয়নে নীতি প্রণয়নের কাজ চূড়ান্ত পর্যায়ে রয়েছে। শীঘ্রই এর খসড়া অনুমোদন করে সংশ্লিষ্ট অংশীজনদের সাথে পরামর্শক্রমে তা চূড়ান্ত করা হবে। ২০৩০ সালের মধ্যে বাংলাদেশকে আঞ্চলিক অটোমোবাইল শিল্প উৎপাদনের কেন্দ্রে উন্নীত করা হবে।

৪০ কোটি টাকা ব্যয়ে নির্মিত এ কারখানায় বছরে ১ হাজার বিলাসবহুল এসি, নন-এসি লাক্সারি বাস তৈরির লক্ষ্য নিয়ে উৎপাদন কার্যক্রম শুরু করেছে ইফাদ অটোস লিমিটেড।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

কাউন্টার টেরোরিজমের দায়িত্ব পেলেন আসাদুজ্জামান

Saiful Islam

কওমি মাদরাসা খালি করতে কড়া নির্দেশ

Saiful Islam

মুভমেন্ট পাস পেতে যা করতে হবে

Shamim Reza

দেশের সব মাদ্রাসার তথ্য চেয়েছে সরকার

Shamim Reza

কাউন্টার টেরোরিজম ইউনিটের দায়িত্ব পেলেন আসাদুজ্জামান

mdhmajor

বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড গড়ল দেশ

Saiful Islam