বিজ্ঞান ও প্রযুক্তি

এখন থেকে পুরনো খবর শেয়ার করলে সাবধান করবে ফেসবুক

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : কোনরকম যাচাই বাছাই না করেই আমরা অনেকসময় বিভিন্ন সংবাদ, কন্টেন্ট বা ব্যক্তিগত বিষয় শেয়ার করি। কখনো কখনো পুরনো অনেক খবর নিজেরে অজান্তেই আবার ভাইরাল হয়ে যায়। অসংখ্য মানুষ আছে, যারা দিন-তারিখ যাচাই না করে শুধু হেডিং দেখে অন্ধের মতো শেয়ার করে যায়। এবার এসব বন্ধ করতে নতুন ফিচার নিয়ে এলো ফেসবুক। খুব শিগগিরই চালু হতে যাচ্ছে ‘নোটিফিকেশন স্ক্রিন’ অপশনটি।


ফেসবুকের সব ব্যবহারকারীর জন্য এই ফিচার বাধ্যতামূলক করা হবে। এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা তিন মাসের পুরনো কোনো সংবাদ শেয়ার করার সময় নোটিফিকেশন পাবেন। এতে ব্যবহারকারী সহজেই জানতে পারবেন, তিনি পুরনো সংবাদ শেয়ার করছেন। ফলে বন্ধুদের ভুল বার্তা দেওয়ার ঘটনা এড়াতে পারবেন।

ফেসবুক ফিড অ্যান্ড স্টোরিসের ভাইস প্রেসিডেন্ট জন হ্যাগম্যান একটি ব্লগ পোস্টে বলেছেন, সংবাদ প্রকাশকরা সোশ্যাল মিডিয়ায় পুরনো সংবাদ শেয়ার করার ব্যাপারে বিশেষ উদ্বেগ প্রকাশ করেছেন। এ জন্য ফেসবুকের এই নতুন উদ্যোগ। যদি কোনো সংবাদ তিন মাসের বেশি পুরনো হয়, তবে সেটি শেয়ার করার সময় ব্যবহারকারী Continue ও Go Back দুটি অপশন পাবেন।

ব্যহারকারী যদি কোনো সংবাদ সময়োপযোগী হিসেবে খুঁজে পান, তবে তিনি Continue অপশনে ক্লিক করে সেটি শেয়ার করতে পারবেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

পাটের দুটি নতুন শাকের জাত উদ্ভাবন

Saiful Islam

কম দামে সিম্ফনির সেরা স্মার্টফোন

Shamim Reza

ক্যান্সার রোগীদের করোনা থেকে বাঁচাতে কানাডার বিশেষ ভ্যাকসিন

Sabina Sami

চালু হলো টিকটকের বিকল্প অ্যাপ

Saiful Islam

‘লেভেল ৫’ স্বয়ংক্রিয়তার কাছাকাছি টেসলা: মাস্ক

Saiful Islam

একীভূত হওয়ার পথে হোয়াটসঅ্যাপ-মেসেঞ্জার

rony