Views: 37

জাতীয় শেয়ার বাজার

এজিএম’এ ৪০ শতাংশ নগদ লভ্যাংশের অনুমোদন দেবে গ্রামীণফোন

পুঁজিবাজার ডেস্ক : গ্রামীণফোন লিমিটেডের পরিচালনা পর্ষদ সর্বশেষ ৪০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এর আগে ৯০ শতাংশ অন্তর্বর্তীকালীন নগদ লভ্যাংশ দিয়েছিল। অর্থাৎ কোম্পানিটি ২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের জন্য সর্বমোট ১৩০ শতাংশ নগদ লভ্যাংশ দিচ্ছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত হিসাববছরে কোম্পানির করপরবর্তী মুনাফার ৫০ দশমিক ৮৬ শতাংশ লভ্যাংশ দিচ্ছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৫ টাকা ৫৬ পয়সা এবং শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৮ টাকা ৪০ পয়সা। আর শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে ৪২ টাকা ৫০ পয়সা।


ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২১ এপ্রিল সকাল সাড়ে ১০টায় রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) গুলনকশা হলে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৭ ফেব্রুয়ারি।

এর আগের বছর অর্থাৎ ৩১ ডিসেম্বর, ২০১৮ সমাপ্ত হিসাববছরের জন্য মোট ২৮০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে কোম্পানিটি। ২০১৮ সালের সমাপ্ত হিসাববছরে গ্রামীণফোনের শেয়ারপ্রতি আয় হয় ২৬ টাকা শূন্য চার পয়সা। শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়ায় ৩১ টাকা ৩৮ পয়সায়, যা আগের বছর একই সময়ে হয়েছিল ২০ টাকা ৩১ পয়সা ও ২৬ টাকা শূন্য এক পয়সা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

‘হু আর ইউ’, র‍্যাবকে মদ্যপ ইরফান

globalgeek

ছেলে গ্রেপ্তার হয়ে কারাগারে, হাজী সেলিম কোথায়?

Saiful Islam

পিছিয়ে যাচ্ছে আগামী এসএসসি পরীক্ষা!

Shamim Reza

ছবিতে দেখুন এমপি হাজী সেলিমপুত্রের বাসায় র‌্যাবের অভিযান

mdhmajor

মাথা নোয়াল ফ্রান্স, আরব দেশগুলোকে পণ্য বয়কট বন্ধের আর্জি

globalgeek

এমপি হাজী সেলিমপুত্রের আরও একটি টর্চার সেলের সন্ধান, যা পাওয়া গেল

mdhmajor