Views: 133

জাতীয়

এনএসআইয়ের অভিযানে নাইজেরিয়ান প্রতারক স্যামুয়েল গ্রেফতার

জুমবাংলা ডেস্ক : বহুল আলোচিত মানিলন্ডারিং প্রতারক চক্রের অন্যতম মূলহোতা নাইজেরিয়ান নাগরিক স্যামুয়েল (রিচার্ড ফিলিফ পরিচয়দানকারী) গ্রেপ্তার হয়েছেন। গত ২১ অক্টোবর খিলক্ষেত এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি দীর্ঘদিন প্রতারণার আশ্রয় নিয়ে মোবাইলের মাধ্যমে বহু নিরীহ মানুষের নিকট থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন। তাদের কার্যক্রম ন্যাশনাল সিকিউরিটি ইন্টেলিজেন্স (এনএসআই) দীর্ঘদিন ধরে নানা উপায়ে নজরদারী করে আসছিল।


মূলত স্যামুয়েল সাধারণ মানুষদের অনলাইনে পুরস্কার দেওয়ার কথা বলে তাদের কাছ থেকে বিকাশ অথবা ব্যাঙ্কের অ্যাকাউন্টের মাধ্যমে টাকা-পয়সা হাতিয়ে নিতেন। টাকা হাতিয়ে নেওয়ার পরে তারা তাদের ব্যবহৃত মোবাইল সিমটি অন্যত্র ফেলে দিত।

এনএসআইয়ের সূত্র বলছে, স্যামুয়েল দীর্ঘদিন ধরে নিজেকে কোকাকোলা বাংলাদেশের রিপ্রেজেন্টেটিভ হিসেবে পরিচয় দিতেন এবং সবাইকে বলতেন কোকাকোলা কম্পানি আপনার নামে পুরস্কার পাঠিয়েছে। পুরস্কার নেওয়ার জন্য আপনাকে নির্দিষ্ট অঙ্কের টাকা ব্যাংকের মাধ্যমে অথবা বিকাশের মাধ্যমে পরিশোধ করতে হবে। তারপরই আপনি আপনার পুরস্কারটি হাতে পাবেন বলে মানুষদের ধোঁকা দেওয়া হতো।

এছাড়াও স্যামুয়েল বিভিন্ন সময় বিভিন্ন পরিচয় ব্যবহার করতেন। তার প্রতারণার শিকার হয়ে বহু নিরীহ মানুষ অনেক টাকা-পয়সা হারিয়েছেন। এখনও অন্যান্য চক্র একইভাবে নিরীহ মানুষের কাছ থেকে টাকা-পয়সা হাতিয়ে নেওয়ার চেষ্টায় লিপ্ত রয়েছে।

স্যামুয়েলকে খিলক্ষেত থানায় সোপর্দ করা হয়েছে এবং মামলা প্রক্রিয়াধীন রয়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

বেগমপাড়ার সাহেবদের পরিচয় কী? জানতে চেয়ে হাইকোর্টের রুল

Mohammad Al Amin

মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় ইউপি সদস্য নিহত

Shamim Reza

‘আইসিটি সেক্টরে একযোগে কাজ করবে বাংলাদেশ ও ভারত’

Shamim Reza

মাস্ক না পরায় ৭৭১ জনকে জরিমানা

Shamim Reza

ফ্রিল্যান্সাররা পাচ্ছেন ‘ভার্চুয়াল আইডি কার্ড’

Shamim Reza

ডেঙ্গু রোগের চিকিৎসায় নতুন ওষুধের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের গবেষকরা

Mohammad Al Amin