Views: 37

আন্তর্জাতিক

এপি-আলজাজিরার অফিস গুঁড়িয়ে দিল ইসরায়েল, যা বলল যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় অবস্থিত একটি ভবন গুঁড়িয়ে দিয়েছে ইসরায়েলি বাহিনী। এই ভবনটিতে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার ও এপির কার্যালয় ছিল। এর আগেই ইসরায়েলের সামরিক বাহিনী আলজাজিরার কার্যালয়ে হামলা চালানোর হুমকি দিয়েছিল।

এই ঘটনায় বিবৃতি দিয়েছে হোয়াইট হাউস। হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন সোসাকি টুইট বার্তায় বলেছেন, আমরা সরাসরি ইসরায়েলিদের সঙ্গে যোগাযোগ করেছি। জানিয়েছি, সাংবাদিক ও স্বাধীন গণমাধ্যমের নিরাপত্তা এবং সুরক্ষা নিশ্চিত করা প্রধান দায়িত্ব।

এই ঘটনায় বিবৃতি দিয়েছে এপিও। এপির প্রেসিডেন্ট ও সিইও গ্যারি প্রুইট এক বিবৃতিতে বলেছেন, ‘এটি একটি অবিশ্বাস্যভাবে গোলমেলে ঘটনা। অল্পের জন্য আমাদের কোনো প্রাণ হারাতে হয়নি।’ এই ঘটনায় হুঁশিয়ারি দিয়েছে আলজাজিরাও। আলজারিরা বলেছে, সত্য প্রচারের ক্ষেত্রে তারা নীরব থাকবে না।

এর আগে আজ শনিবার ইসরায়েলি বাহিনী হামলা চালায় ভবনটিতে। ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে, বোমা হামলার পর ভবনটি মাটিতে ভেঙে পড়ছে। ভবনটির ধ্বংসস্তূপ চারদিকে ছড়িয়ে পড়েছে। তবে এ হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেছি কিনা, তা এখনো জানা সম্ভব হয়নি।

সূত্র : এএফপি।

আরও পড়ুন

হানিমুনের রাতেই স্বামী স্ত্রীকে জানালেন তিনি পুরুষ নন

globalgeek

মহামারির মাঝেই বিশ্বে বাস্তুচ্যুত ৮ কোটি ২০ লাখ মানুষ

Saiful Islam

ব্ল্যাক ফাঙ্গাসে অন্ধ হচ্ছেন রোগীরা

Shamim Reza

মহামারির মধ্যেও উদ্বাস্তু রেকর্ড সংখ্যক মানুষ: ইউএনএইচসিআর

Shamim Reza

ইরান কীভাবে সম্পূর্ণ ভিন্ন রকম একটি ব্যবস্থায় দেশ চলে

Shamim Reza

মিয়ানমারে বিস্ফোরণে উড়ে গেল সেনা বহনকারী ট্রাক, নিহত ৬

Saiful Islam