ক্রিকেট (Cricket) খেলাধুলা

এবার অনুশীলনে ফেরার প্রস্তুতি নিচ্ছে প্রোটিয়া ক্রিকেটাররা!

স্পোর্টস ডেস্ক: করোনাভাইরাসের কারণে গেল মার্চ থেকে থমকে আছে বিশ্ব ক্রিকেট। আর তাই ক্রিকেটকে ফের মাঠে ফেরানোর লক্ষ্যে অনুশীলনে ফিরেছেন ইংল্যান্ড, ভারত ও অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। তারই জের ধরে মাঠে ফেরার প্রস্তুতি হিসেবে এবার অনুশীলনে ফিরতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা।

সরকারের তরফ থেকে সবুজ সঙ্কেত পেলেই আগামী সপ্তাহেই দক্ষিণ আফ্রিকার জাতীয় ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটাররা ট্রেনিংয়ে ফিরতে যাচ্ছেন। শুধু অনুশীলনই নয়। চলতি মাসের শেষ দিকে হতে পারে প্রদর্শনী টুর্নামেন্টও।


পাঁচ-পর্বের লকডাউনের লেভেল থ্রি-তে প্রবেশ করেছে দক্ষিণ আফ্রিকা। এ কারণেই সংস্পর্শে না এসে পেশাদার স্পোর্টস ট্রেনিং ও ম্যাচ খেলার সুযোগ মিলতে যাচ্ছে প্রোটিয়া ক্রিকেটারদের। তবে তার আগে ক্রীড়া মন্ত্রণালয়ের অনুমতি নিতে হবে।

আগামী সপ্তাহ থেকে অনুশীলন শুরু করার জন্য চলতি সপ্তাহেই পরিকল্পনা পেশ করবে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। অনুশীলন ও খেলা শুরুর জন্য স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রাখার কঠোর প্রটোকল মেনে চলতে হবে তাদের।

অনুশীলনে বলে লালা ব্যবহার করা যাবে না। ক্রিকেটারদের শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে। একই ড্রেসিংরুম বা ব্যক্তিগত কোনো জিনিস অন্য করোর সঙ্গে ভাগাভাগি করা যাবে না।

প্রসঙ্গত, প্রোটিয়াদের আগামী অ্যাসাইনমেন্ট ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। জুলাই-আগস্টে দুটি টেস্ট ও পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে তাদের। আর আগস্টের শেষ দিকে ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

নিজের শরীরকে ফিট রাখতে ভৈরব নদীর পাড়ে বালুতে দৌড়াচ্ছেন রুবেল

Sabina Sami

‘আমার জন্য দোয়া করবেন, করোনার টেস্টের ফল আমি নিজেই জানাব’

Sabina Sami

আগামীকাল সপরিবারে করোনা টেস্ট করাবেন মাশরাফি

Saiful Islam

সেপ্টেম্বর নয়, অক্টোবরে শুরু মেসি-নেইমারদের বিশ্বকাপ বাছাই

Mohammad Al Amin

না ফেরার দেশে চলে গেলেন বিশ্বকাপজয়ী ইংলিশ ফুটবলার চার্লটন

Mohammad Al Amin

রাতে ভায়াদোয়িদের মুখোমুখি হবে বার্সেলোনা

Mohammad Al Amin