Views: 34

বিজ্ঞান ও প্রযুক্তি

এবার আরও একগুচ্ছ ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ!

তথ্যপ্রযুক্তি ডেস্ক: করোনার এই সমেয় মানুষ ঘরবন্দী হয়ে পড়ায় ব্যাপক হারে বেড়েছে হোয়াটসঅ্যাপ-এর ব্যবহার। তাই নিজের জনপ্রিয়াতা ধরে রাখতে নিত্য নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে হোয়াটসঅ্যাপ।

জানা গেছে, এবার আরও একগুচ্ছ ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। তবে এর আগে হোয়াটসঅ্যাপের তিনটি ফিচার আপডেট করা হয়েছে।

হোয়াটসঅ্যাপ প্লে:

কয়েকমাস আগেই ভারতে এই ফিচারটিকে লঞ্চ করে ছিল হোয়াটসঅ্যাপ। এই ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীরা ইউপিআই এর সাহায্যে নিজের অ্যাকাউন্ট থেকে অন্য কারুর অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করতে পারে। এই পেমেন্ট ফিচারের মাধ্যমে খুব সহজেই যে কোনও ধরনের পেমেন্ট ঘুব তাড়াতাড়ি হয়ে যায় আর অন্যের অ্যাকাউন্টেও সঙ্গে সঙ্গে জমা পড়ে যায়।

কিউআর কোড:

এই ফিচারটির সাহায্যে ইউজাররা টাইপ নয় স্ক্যান করে সেভ করতে পারবেন নতুন কনট্যাক্ট। কিউআর কোডের সাহায্যে কীভাবে নম্বর যোগ করবেন- সেটিংসে গিয়ে আপনি কিউআর কোড অপশন দেখতে পাবেন।

এই কিউআর কোড ক্লিক করলেই আপনি নিজের নামের সঙ্গে কিউআর আইকন দেখতে পাবেন। তার ঠিক নিচে স্ক্যান অপশন থাকবে। সেটাতে ক্লিক করে ফোন কিউআর কোডের উপরে রেখে স্ক্যান করে নিন। এবার সেভ করে নম্বর ফোনে সেভ করে নিন।

আপনি চাইলে খুব সহজেই এবার নিজের নম্বর বা অন্য কারুর নম্বরও কিউআর কোডের সাহায্যে শেয়ার করতে পারবেন। এর জন্য সেটিংসে গিয়ে আপনি কিউআর কোড অপশন দেখতে পাবেন। এই কিউআর কোড ক্লিক করলেই আপনি নিজের নামের সঙ্গে কিউআর আইকন দেখতে পাবেন। এবার শেয়ার অপশনে ক্লিক করুণ আর যাকে পাঠাতে চান কন্টাক্টস লিস্ট থেকে তার নম্বর বেছে তাকে পাঠিয়ে দিন।

লাইভ লোকেশেন:

সম্প্রতি লাইভ লোকেশন অপশন চালু করে চমকে দিয়েছে হোয়াটসঅ্যাপ৷ এর সাহায্যে ব্যবহারকারী তিনি কোথায় রয়েছেন তা হোয়াটসঅ্যাপের মাধ্যমেই শেয়ার করতে পারবে বন্ধুদের সঙ্গে৷ এখন যে শেয়ার লোকেশন অপশন রয়েছে তার থেকে অনেকটাই আলাদা নতুন ফিচারটি৷ নতুন অপশনে আপনি আপনার চলার প্রতি মুহূর্তের আপডেট শেয়ার করতে পারবেন বন্ধু বা গ্রুপের সঙ্গে৷ তবে অন্য কেউ আপনাকে ট্র্যাক করতে পারবে না যতক্ষণ না আপনি চাইছেন৷

Share:



আরও পড়ুন

ঈদে ঢাকার বাইরে ১ কোটি ৬৪ লাখেরও বেশি সিমকার্ড ব্যবহারকারী

mdhmajor

ভারতকে ১১০ কোটি রুপি অনুদান দিলো টুইটার

azad

দ্রুত ঘুরছে পৃথিবী, আতঙ্কে বিজ্ঞানীরা

globalgeek

বন্ধ হচ্ছে গুগল ফটোসের বিনামূল্যের সেবা

Mohammad Al Amin

যে অ্যাপসগুলো কখনই মোবাইলে রাখবেন না

Shamim Reza

টুইটার আনছে রিভিউ অপশন

Shamim Reza