Views: 170

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

এবার করোনা হেলমেটে রাস্তায় পুলিশ


আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বজুড়ে মহামারী রূপ নিয়েছে করোনাভাইরাস। এখন পর্যন্ত সারাবিশ্বে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে। চীনের সীমানা পেরিয়ে ইতোমধ্যেই বিশ্বের অন্তত ১৯৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ ভাইরাস।

মানুষকে সচেতন করে তুলতে এবার এক অভিনব পন্থায় রাস্তায় নেমেছে ভারতের তামিলনাড়ু রাজ্যের পুলিশ। রাজ্যের রাজধানী চেন্নাইয়ের সড়কে ‘করোনা হেলমেট’ মাথায় নেমেছেন পুলিশ সদস্যরা।


রবিবার ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, অভিনব এই কায়দায় ‘করোনা হেলমেট’ তৈরি করেছেন রাজ্যের এক শিল্পী।
হেলমেট পড়ে রাস্তায় মানুষকে সচেতন করে চলেছেন চেন্নাই পুলিশের কর্মকর্তা গৌতম। তিনি বলেন, বিশ্বে ক্রমশ বেড়ে চলেছে করোনায় আক্রান্তের সংখ্যা। বাড়ছে মৃত্যুও। ভারতেও এর ছোবল লেগেছে।

‘এ অবস্থায় সরকার লকডাউন করেছে। কিন্তু এরপরও জীবনের ঝুঁকি নিয়ে মানুষ পথে নামছে। কাউকে কিছুতেই বোঝানো যাচ্ছে না। তাই বাধ্য হয়েই এই পন্থা আবিষ্কার করেছি। তাদের এই কাজে সহযোগিতা করেছেন স্থানীয় এক শিল্পী।’

‘করোনা হেলমেট’ তৈরির বিষয়ে তিনি বলেন, একটি ভাঙা হেলমেট আর কিছু কাগজ। এ দিয়ে শিল্পী আমায় বানিয়ে দিয়েছেন বিশেষ হেলমেট। শুধু এটি নয়, বাকি সহকর্মীদের জন্যও অনেকগুলো প্ল্যাকার্ড বানিয়েছি। যা দিয়ে মানুষকে সচেতন করে চলেছেন তারা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ফিলিস্তিনিদের মসজিদ গুঁড়িয়ে দিলো ইসরায়েল

Saiful Islam

দুই মেয়েকে হত্যার পর এবার নারীর দাবি ‘করোনার উৎস আমি’

Saiful Islam

জার্মানিতে কোয়ারান্টিনের নির্দেশ ভাঙলে যেতে হতে পারে করোনা-জেলে!

Mohammad Al Amin

কাবা শরীফ ও চাঁদের বিরল দৃশ্য দেখা যাবে কাল

Shamim Reza

‘চীন থেকে নয়, আমার দেহ থেকে করোনা এসেছে’

Shamim Reza

ট্রাম্পকে অপ্রাপ্ত বয়স্ক রুশ মেয়ে পাঠানো হতো, ভিডিও ধারণ!

Saiful Islam