Views: 77

খেলাধুলা

এবার খেলা চালু করা নিয়ে বড় সুখবর দিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী

স্পোর্টস ডেস্ক : মহামারী করোনাভাইরাসের কারণে গত ৫ মাস দেশে সব ধরনের খেলাধুলা বন্ধ রয়েছে। যদিও করোনার মধ্যেই বিভিন্ন দেশ স্বাস্থ্যবিধি মেনে খেলাধুলা শুরু করেছে। গত মাসে ইংল্যান্ড ক্রিকেট দল ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে টেস্ট ম্যাচ খেলেছে। এখন পাকিস্তানের সঙ্গে খেলছে।

তাই বাংলাদেশেও স্বাস্থ্যবিধি মেনে খেলাধুলা শুরু করার পরামর্শ দিয়েছেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

তিনি বলেছেন, স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে খেলাধুলার আয়োজন ও প্রশিক্ষণ কার্যক্রম চালু করা যাবে।

সোমবার বিকালে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় প্রেরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

করোনাভাইরাসের কারণে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের। এ বছরেই রেকর্ডসংখ্যক টেস্ট ম্যাচ খেলার কথা ছিল টাইগারদের।


তামিম-মুমিনুলদের পাকিস্তান সফর, শ্রীলংকা সফর, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর স্থগিত হয়। করোনায় বাতিল হয় এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ।

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চাচ্ছে স্থগিত হয়ে যাওয়া শ্রীলংকা সফরটি সচল করতে। সেপ্টেম্বরে শ্রীলংকা সফরে গিয়ে টেস্ট সিরিজ খেলতে চায় বিসিবি। সেই সফরকে সামনে রেখে ঈদের আগ থেকেই ব্যক্তিগত উদ্যোগে অনুশীলন শুরু করেছেন মুশফিক, ইমরুল, মিঠুন, তাসকিনসহ অনেকেই। ঈদের পর অনুশীলনে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, সাব্বির রহমান রুম্মনরা।

ক্রীড়া মন্ত্রণালয় থেকে সোমবার দ্রুত প্রশিক্ষণ শুরুর তাগিদ দেয়া হয়েছে। আশা করা যায়, দ্রুত সময়ের মধ্যেই জাতীয় দলের ক্রিকেটারদের নিয়ে অনুশীলন ক্যাম্প শুরু করবে বিসিবি। ইতিমধ্যে বাংলাদেশ জাতীয় ফুটবলারদের নিয়ে ক্যাম্প শুরু হয়েছে। ক্রিকেট-ফুটবল ছাড়াও অন্যান্য ইভেন্টের প্রশিক্ষণ দ্রুত সময়ের মধ্যেই শুরু হতে পারে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

আইপিএলের ক্রিকেটারদের স্ত্রীদের নিয়ে চাঞ্চল্যকর তথ্য ফাঁস

Saiful Islam

আমি না থাকলে মেসি কেন, প্রশ্ন ডি মারিয়ার

Saiful Islam

বার্তামেউ বার্সার ইতিহাস সেরা প্রেসিডেন্ট!

Shamim Reza

পুরনো ঢাকার বনেদী পাইকারি বিক্রেতা সাকিব!

Sabina Sami

হঠাৎ সব ধরণের ক্রিকেটকে বিদায় বললেন উমর গুল

Sabina Sami

তোমাকে যেভাবে লাথি মেরে বের করে দেয়া হলো, তা প্রাপ্য ছিল না

Shamim Reza