Views: 271

আন্তর্জাতিক

এবার জেরুজালেমে মসজিদ ভেঙে ফেলার নির্দেশ ইসরাইলি আদালতের

আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েলের স্থানীয় একটি আদালত পূর্ব জেরুজালেমের একটি শহরে একটি মসজিদ ভেঙে ফেলার নির্দেশ দিয়েছেন। ফিলিস্তিনের স্থানীয় গণমাধ্যম জানায়, ওই মসজিদ নির্মাণের ক্ষেত্রে ‘অনুমতির অভাব’ ছিল জানিয়েছে ইসরায়েলি আদালত ।

এদিকে গাজার ওয়াকফ এবং ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ইসরায়েলি কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তের সমালোচনা করেছে। তারা ওই আদেশের নিন্দা জানিয়েছে ইসরায়েলকে সতর্ক করে দিয়েছে।


গণমাধ্যমে খবরে বলা হয়েছে, এই আদেশকে চ্যালেঞ্জ করার জন্য সিলওয়ান শহরের বাসিন্দাদের ২১ দিন সময় বেঁধে দিয়েছে ইসরায়েলি কর্তৃপক্ষ। তা না হলে কাকা বিন আমর নামের ওই মসজিদ ভেঙে ফেলা হবে বলে জানিয়েছে তারা।

২০১২ সালে দোতলা ওই মসজিদটি তৈরি করা হয়। যেখানে শত শত মুসল্লি নামাজ আদায় করতে পারে। এর আগে ২০১৫ সালেও মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ দেয়া হয়েছিল, তবে তা বাস্তবায়ন করা হয়নি।

সাম্প্রতিক বছরগুলোতে সিলওয়ানে বহু ফিলিস্তিনির ঘরবাড়ির নিয়ন্ত্রণ নিয়েছে ইসরায়েলি বসতি স্থাপনকারীরা। সিলওয়ান মুসলিমদের তৃতীয় পবিত্র ধর্মীয় স্থান আল-আকসা মসজিদের কাছাকাছি অবস্থিত।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

মার্কিন নিষেধাজ্ঞা অকার্যকর করে ফের ভেনিজুয়েলায় ইরানি ট্যাংকার

Shamim Reza

লকডাউনেও প্রতিঘণ্টায় ৯০ কোটি কামিয়েছেন মুকেশ আম্বানি

Shamim Reza

জাতিসংঘে মিয়ানমারের বিকৃত তথ্য প্রচারে বাংলাদেশের ‘ক্ষোভ’

azad

প্রবাসীদের বিষয়ে ৬ দেশের রাষ্ট্রদূতকে ব্রিফ করলো বাংলাদেশ

azad

লাদাখে প্রকৃত নিয়ন্ত্রণরেখা নিয়ে ভারত-চীন সংঘাত

azad

আগামী সপ্তাহে এশিয়া সফরে যাচ্ছেন মাইক পম্পেও

azad