Views: 9

আন্তর্জাতিক

এবার ট্রাম্পের ৭০ হাজার সমর্থককের অ্যাকাউন্ট বন্ধ করলো টুইটার


ক্যাপিটলে বিক্ষোভকারীরা। (ফাইল ছবি)

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উগ্রবাদী সমর্থক কিউঅ্যাননের সঙ্গে জড়িত থাকায় ৭০ হাজারেরও বেশি অ্যাকাউন্ট সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার। স্থানীয় সময় গতকাল সোমবার টুইটার এ ঘোষণা দিয়েছে। খবর এএফপি’র।

এএফপি’র এক প্রতিবেদনে বলা হয়, ব্লগপোস্টে টুইটার বলছে, তারা গত শুক্রবার বিকেল থেকে কিউঅ্যাননের বার্তা শেয়ার করায় কয়েক হাজার অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করা শুরু করেছে। ওয়াশিংটন ডিসিতে সহিংস হামলার ঘটনা ও আরও বিপদের আশঙ্কায় এমন সিদ্ধান্ত নিয়েছে টুইটার।


টুইটার বলছে, শুক্রবার থেকে ৭০ হাজারেরও বেশি অ্যাকাউন্ট টুইটার বন্ধ করা শুরু করেছে। এগুলোর মধ্যে এক ব্যক্তি অনেক অ্যাকাউন্ট পরিচালনা করে—এমন অ্যাকাউন্টও ছিল।

৮ জানুয়ারি ডোনাল্ড ট্রাম্পের টুইটার স্থায়ীভাবে বন্ধ করার ঘোষণা দেওয়া হয়। টুইটার কর্তৃপক্ষ জানিয়েছিল, কয়েক দিন ধরে ট্রাম্পের করা টুইটগুলো গভীরভাবে পর্যবেক্ষণ করেই অ্যাকাউন্ট বন্ধের এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফেসবুক আগেই ট্রাম্পের অ্যাকাউন্ট সাময়িকভাবে বন্ধ রাখার কথা জানিয়েছে।

রক্ষণশীলদের কাছে জনপ্রিয় সামাজিক মাধ্যম প্ল্যাটফর্ম পার্লার থেকে পরে ট্রাম্প নিজস্ব প্ল্যাটফর্ম তৈরির ঘোষণা দেন। এ নিয়ে তিনি অন্যান্য সাইটের সঙ্গে আলাপ করছেন বলেও জানান। পার্লার ইতিমধ্যে গুগল প্লে স্টোর থেকে নিষিদ্ধ হয়েছে। অ্যাপল স্টোর থেকে সম্ভাব্য অপসারণ সম্পর্কে পার্লারকে আগেই সতর্ক করে দেওয়া হয়েছিল।

গত বুধবার ট্রাম্পের শত শত উগ্র সমর্থক ক্যাপিটল ভবনে হামলা চালায়। জো বাইডেনের জয় আনুষ্ঠানিকভাবে প্রত্যয়নে এ সময় কংগ্রেসের যৌথ অধিবেশন চলছিল। নির্বাচনে ট্রাম্পের পরাজিত হওয়ার ফল পাল্টে দেওয়ার লক্ষ্যে এই হামলা চালানো হয়। এতে মার্কিন পুলিশ কর্মকর্তাসহ পাঁচজন নিহত হন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

বাইডেনের শপথে অস্ত্র নিয়ে বিক্ষোভের সম্ভাবনা

azad

ওভাল অফিসে ট্রাম্প ও পেন্সের সাক্ষাত

azad

সিআইএ’র পরিচালক হিসেবে উইলিয়াম বার্নসকে কেন বেছে নিলেন বাইডেন

azad

মালয়েশিয়ায় জরুরি অবস্থা জারি

azad

ওয়াশিংটনে জরুরি অবস্থার অনুমোদন দিলেন ট্রাম্প

Sabina Sami

আবারও অবৈধ বসতি নির্মাণের ঘোষণা ইসরায়েলের

azad