Views: 135

আন্তর্জাতিক

এবার তিব্বত সীমান্তে অস্ত্র তৈরির কারখানা বানাচ্ছে চীন


আন্তর্জাতিক ডেস্ক : চীন বড় অস্ত্র তৈরির কারখানা বা মিলিটারি লজিস্টিক হাব তৈরি করছে তিব্বতে। ভারতের উপগ্রহে এমনই চিত্র ধরা পড়েছে। ভারতীয় মিডিয়া বলছে, তিব্বতের জিগাটসে এই লজিস্টিক হাব তৈরি করা হচ্ছে। সীমান্তের প্রকৃত নিয়ন্ত্রণরেখায় আরও শক্তিবৃদ্ধি করতেই বেইজিংয়ের এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে। যদিও এই বিষয়ে ভারতের পক্ষ থেকে কোনও মন্তব্য পাওয়া যায়নি। খবর কলকাতা টোয়েন্টিফোর।


টুইটারে ভারতের ওপেন সোর্স ইন্টিলিজেন্স অ্যানালিস্ট প্রথম এই ছবি প্রকাশ করে। সেখানে দেখা যায়, জিগাটসে বিমানবন্দরে অস্ত্র বহন করার পরিকাঠামো তৈরি করা হচ্ছে, এর সঙ্গে যুক্ত করা হচ্ছে লজিস্টিক হাবকে। এই পরিকাঠামো তৈরির কাজে যুক্ত রয়েছে চীনা সেনাবাহিনী।

তিব্বতের এই এলাকায় ভূমি থেকে আকাশের মিসাইল নিক্ষেপণ কেন্দ্র তৈরি করা হচ্ছে। তৈরি হচ্ছে নতুন রেলওয়ে টানেল ও সেনা ব্যারাক। বসানো হচ্ছে নতুন রেল লাইন। ভারতীয় মিডিয়ার দাবি, ওই এলাকায় মাটির তলায় অস্ত্র মজুত রাখার বিশেষ ছাউনি তৈরি করা হয়েছে।
উল্লেখ্য, তিব্বতে বেশ কয়েক মাস ধরেই চীনের যুদ্ধপ্রস্তুতি ও সেনাবাহিনীর সরব উপস্থিতি চোখে পড়েছে। গালওয়ান উপত্যকায় ভারতীয় সেনার ওপর হামলা চালানোর পর পরই তিব্বতে সামরিক মহড়া চালায় চীন। জানা যায়, এই সামরিক মহড়ায় অংশ নেওয়ানোর জন্য চীনা সরকার সমগ্র দেশ থেকে অস্ত্র, সেনা, ট্যাঙ্ক, সাঁজোয়া যান ইত্যাদি সংগ্রহ করেছিল। এতে বেশ কয়েকটি নতুন অস্ত্রও সামিল করা হয়েছিল।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ক্ষমতা গ্রহণের প্রথম ১০ দিনেই ট্রাম্পের একাধিক সিদ্ধান্ত বাতিল করবেন বাইডেন

Shamim Reza

ফ্রিতে বিশ্বের সেরা ৬টি বৃত্তির আবেদন চলছে

Shamim Reza

জেমিমা খানের প্রেমের নতুন ইনিংস!

Shamim Reza

ইরানি ক্ষেপণাস্ত্র মার্কিন রণতরীর অবস্থানের ১০০ মাইলের মধ্যে পড়েছে : ফক্স নিউজ

Shamim Reza

ইন্দোনেশিয়ায় ভূমিকম্প, মৃত বেড়ে ৫৬

Shamim Reza

সহিংসতা এড়াতে যুক্তরাষ্ট্রজুড়ে সতর্কতা জারি

Shamim Reza