Views: 210

খেলাধুলা

এবার পাকিস্তান সফরে টাকা পাবে না জিম্বাবুয়ে

জুমবাংলা ডেস্ক: চলতি মাসেই পাকিস্তান সফরে যাচ্ছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। পাকিস্তানের বিপক্ষে তিন ওয়ানডে এবং তিন টি-টোয়েন্টি সিরিজ খেলবে তারা। তবে এবার এ দলটিকে তাদের দেশে আনতে বাড়তি কোনো টাকা খরচ করছে না, যেমনটি ২০১৫ সালে করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

স্থানীয় গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেন, ২০১৫ এবং ২০১৮ সালের মধ্যে জিম্বাবুয়ে, বিশ্ব একাদশ এবং ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়দের টাকা দিয়েছিল পাকিস্তান। আমাদের বিশ্বাস, সেই সময়ে সেটাই সঠিক সিদ্ধান্ত ছিল। পাকিস্তানে ক্রিকেট ফেরাতে এবং সফরকারি দল ও ক্রিকেট বোর্ডের আস্থা তৈরির জন্য এটা করা হয়েছিল।


তিনি বলেন, তবে এটা থেকে খুব দ্রুত সরে এসেছে পিসিবি। আন্তর্জাতিক খেলোয়াড়দের পাকিস্তানে আনতে বড় ধরনের আর্থিক পুরস্কার দেয়ার আর দরকার নেই এখন। তার বদলে পিসিবি এই অর্থ আমাদের নারী ক্রিকেট, অবকাঠামো উন্নয়ন, ঘরোয়া ক্রিকেটের উন্নয়ন, খেলোয়াড়দের চুক্তি এবং বিশ্বমানের কোচ শিক্ষা প্রোগ্রামে খরচ করবে।

উল্লেখ্য, এর আগে পিসিবি ২০১৫ সালে জিম্বাবুয়ের প্রতিটি খেলোয়াড়কে ১২,৫০০ ইউএস ডলার করে দিয়েছিল। ২০১৭ সালে বিশ্ব একাদশের প্রতিটি সদস্যকে দেয়া হয়েছিল ১ লাখ ইউএস ডলার।

২০১৮ সালে করাচিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য ওয়েস্ট ইন্ডিজ দলকে আড়াই লাখ ইউএস ডলার দিতে হয়েছিল পিসিবিকে। এছাড়া পাকিস্তানে ক্রিকেট ফেরানোর অংশ হিসেবে আইসিসিও টাকা খরচ করেছে। স্বাধীন নিরাপত্তা প্রতিষ্ঠানকে তিন বছরের মতো সময়ে ১.২ মিলিয়ন ইউএস ডলার দিয়েছে তারা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

আমার মতো ভুল যেন কেউ না করে, নিষেধাজ্ঞার শেষ দিনে সাকিব

rony

সাকিবের নিষেধাজ্ঞার শেষ দিন আজ

rony

করোনায় আক্রান্ত ফিফা প্রেসিডেন্ট

Sabina Sami

দিল্লিকে উড়িয়ে টুর্নামেন্টে টিকে রইলেন ওয়ার্নার-রশিদরা

Sabina Sami

অবশেষে পদত্যাগ করলেন বার্সেলোনার সভাপতি জোসেপ মারিয়া

Sabina Sami

পাকিস্তানের দক্ষিণ আফ্রিকা সফর চূড়ান্ত

Mohammad Al Amin