Views: 61

জাতীয়

এবার প্রচার হবে ‘ভ্যাকসিন বুলেটিন’


জুমবাংলা ডেস্ক : ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ থেকেই জাতীয়ভাবে করোনাভাইরাস প্রতিরোধে শুরু হচ্ছে প্রথম ধাপের টিকাদান কর্মসূচি। এ লক্ষ্যে শেষ মুহূর্তের প্রস্তুতি নিচ্ছে স্বাস্থ্য অধিদপ্তর। দেশবাসীকে টিকাদানের সর্বশেষ তথ্য জানাতে করোনা বুলেটিনের মতো নিয়মিত ‘ভ্যাকসিন বুলেটিন’ প্রচারের পরিকল্পনা করছে স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমের (এমআইএস) নতুন পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান শুক্রবার এ তথ্য জানিয়েছেন।

তথ্য প্রবাহের এই সার্বিক বিষয়টি নিয়মিত তদারকি করবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।


কবে থেকে এই বুলেটিন প্রচার হবে এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানান অধ্যাপক মিজানুর রহমান।

তিনি বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আমাদেরকে নিশ্চয়ই একটা নির্দেশনা পাঠাবেন। সেখানে উল্লেখ থাকবে, আমরা কখন, কীভাবে, কোন প্রক্রিয়ায় ভ্যাকসিন বুলেটিন পাঠাবো। বৃহস্পতিবার সচিবালয়ের সভায় সিদ্ধান্ত হয়েছে, অফিসিয়ালি আমরা এখনো তথ্য পাইনি। তথ্য পেলে সঙ্গে সঙ্গে আমরা গণমাধ্যমকে জানাবো।

এ প্রসঙ্গে ‘জাতীয় করোনা ভ্যাকসিন বিতরণ কমিটি’র প্রধান ও স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, স্বাস্থ্যমন্ত্রী ভ্যাকসিন বুলেটিন প্রচারের বিষয়ে আমাদেরকে জানিয়েছেন। দেশব্যাপী করোনা ভ্যাকসিন দেয়া শুরু হলে আমরা স্বাস্থ্য অধিদপ্তর থেকে নিয়মিত ভ্যাকসিন বুলেটিন প্রচারের পদক্ষেপ নেব। তবে এই বুলেটিনে কোন কোন তথ্য প্রচার হবে এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

দোয়া ও কোরআনের বরকতে আল্লাহ মহামারি থেকে রক্ষা করেছেন: ধর্ম প্রতিমন্ত্রী

Saiful Islam

এইচ টি ইমামের শারীরিক অবস্থার অবনতি

Saiful Islam

১০ মাস পর ঢাকা কেন্দ্রীয় কারাগারে সাক্ষাতের সুযোগ

Shamim Reza

পাসপোর্ট করতে এসে ধরা খেলেন রোহিঙ্গা তরুণী

Shamim Reza

দোয়া ও কোরআনের বরকতে মহামারি থেকে রক্ষা করেছেন আল্লাহ: ধর্ম প্রতিমন্ত্রী

mdhmajor

পাঁচবছরে ২৬ হাজার ধর্ষণ মামলা

Saiful Islam