Views: 124

জাতীয়

এবার প্রত্যাহার করা হলো কুড়িগ্রামের আরডিসি ও দুই এডিসিকে

নাজিম উদ্দিন (বাঁ থেকে), রিন্টু বিকাশ চাকমা ও রাহাতুল ইসলাম। ছবি : সংগৃহীত

জুমবাংলা ডেস্ক : কুড়িগ্রাম প্রতিনিধি সাংবাদিক আরিফুল ইসলামের বাড়িতে মধ্যরাতে হানা এবং তাকে তুলে নেওয়ার ঘটনায় এবার আরডিসি (সিনিয়র সহকারী কমিশনার রাজস্ব) নাজিম উদ্দিন, এডিসি (সহকারী কমিশনার) রিন্টু বিকাশ চাকমা ও এডিসি এস এম রাহাতুল ইসলামকে প্রত্যাহার করা হয়েছে।

গতকাল রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পাঠানো প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়। সিনিয়র সহকারী সচিব কে এম আল-আমীনের স্বাক্ষর করা চিঠি এ তথ্য জানানো হয়।

এর আগে গতকাল কুড়িগ্রামের ডিসি সুলতানা পারভীনকে প্রত্যাহার করে নেওয়া হয়। তার বিরুদ্ধে অবিলম্বে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

প্রসঙ্গত, জেলা প্রশাসক সুলতানা পারভীন একটি পুকুর সংস্কার করে নিজের নামে নামকরণ করতে চেয়েছিলেন। আরিফ এ বিষয়ে নিউজ করার পর থেকেই তার ওপর ক্ষুব্ধ ছিলেন ডিসি। এ ছাড়া, সম্প্রতি জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ নিয়ে ডিসি সুলতানা পারভীনের অনিয়ম নিয়েও প্রতিবেদন তৈরি করেন আরিফুল। এ সময় একাধিকবার তাকে ডিসি অফিসে ডেকে নিয়ে হুমকি দেওয়া হয়। এ ঘটনার জেরে গত ১৩ মার্চ মধ্যরাতে সাংবাদিক আরিফের বাসায় হানা দিয়ে তাকে তুলে ডিসি অফিসে এনে নির্যাতন করা হয়। এরপর আধা বোতল মদ ও দেড়শ গ্রাম গাঁজা পাওয়ার অভিযোগ এনে ওই রাতেই তাকে এক বছরের কারাদণ্ড দিয়ে জেলে পাঠানো হয়। পরে রোববার তিনি জামিনে মুক্তি পেয়েছেন।

Share:



আরও পড়ুন

ভ্যারিয়েন্ট চিহ্নিতে ভারত ফেরতদের পরীক্ষা করা হবে

Shamim Reza

ভাষানটেকে নিরাপত্তা প্রহরী খুন, মার্কেটে চুরি

Shamim Reza

বাড়ল পেঁয়াজের দাম

Shamim Reza

বাংলাদেশ পাপমুক্ত ও কলঙ্কমুক্ত: কাদের

Shamim Reza

ঢাকামুখী মানুষের ভিড়, আমিন বাজারে দীর্ঘ যানজট

Shamim Reza

‘ইসরায়েল কি সকল আন্তর্জাতিক আইনের উর্ধ্বে?’ হাছান মাহমুদের টুইট

mdhmajor