Views: 754

খেলাধুলা ফুটবল

এবার বাতিল হয়ে গেল ফিফার আরও দুটি বিশ্বকাপ


স্পোর্টস ডেস্ক: করোনাভাইরাসের কারণে এক বছর পেছানো হয়েছিল ২০২০ সালের ফিফা অনূর্ধ্ব-১৭ ও অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপ। তারিখ পিছিয়ে ২০২১ সালের ফেব্রুয়ারিতে মাঠে গড়ানোর কথা ছিল অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ। এর পরই সুবিধাজনক সময়ে অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপ আয়োজনের কথা বলা হয়েছিল।

এবার ফিফা জানাল, ২০২০ নারীদের এ দুই বিশ্বকাপ বাতিল করা হয়েছে।

আগামী বছরেও করোনাভাইরাসের প্রকোপ থাকায় কোনো ঝুঁকি নিতে চাচ্ছে না বিশ্ব ফুটবলের গভর্নিং বডি। যে কারণে ২০২০ সালের বিশ্বকাপটি বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়েছে।


ফিফা আরও জানিয়েছে, ২০২০ সালের এই দুটি বিশ্বকাপের আয়োজক যে দুদেশ ছিল, পরেরবার আয়োজনের দায়িত্ব তাদের কাছেই রেখে দেয়া হয়েছে।

সে হিসাবে ২০২২ সালে অনূর্ধ্ব-১৭ নারী বিশ্বকাপ ভারতে এবং অনূর্ধ্ব-২০ নারী বিশ্বকাপ কোস্টারিকাতেই অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (১৭ নভেম্বর) এ বিষয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফিফা জানিয়েছে, বর্তমান করোনা পরিস্থিতিতে এ টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব নয়। তাই বিভিন্ন স্টেকহোল্ডারদের সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে যে, ফিফার কোভিড-১৯ ওয়ার্কিং গ্রুপও ২০২০ মেয়েদের দুটি বয়সভিত্তিক টুর্নামেন্ট বাতিল করার পক্ষে মত দিয়েছে। তবে ২০২২ টুর্নামেন্ট দুটি আয়োজনের অধিকার ২০২০ সালে যাদের হাতে ছিল তাদেরই থাকবে।

তথ্যসূত্র: গোল ডট কম।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ম্যারাডোনা স্মরণে পতাকা অর্ধনমিত রাখছে ফিফা

Saiful Islam

ম্যারাডোনার নামে হচ্ছে স্টেডিয়াম

Saiful Islam

ম্যারাডোনাকে সমাহিতের স্থান ও তারিখ

Shamim Reza

সারা বিশ্বের কাছে যে নামটি ছিল ভালোবাসার

Shamim Reza

মুশফিকের ঢাকাকে উড়িয়ে দিল মিঠুনের চট্টগ্রাম

Shamim Reza

আর্জেন্টিনা ও বোকার জার্সিতে মোড়ানো ম্যারাডোনা

Shamim Reza