ক্রিকেট (Cricket) খেলাধুলা

এবার ভারতীয় ঘরোয়া দলের দায়িত্বে বাংলাদেশের বিদায়ী কোচ

স্পোর্টস ডেস্ক: ২০১৮ সালে বাংলাদেশের নারী জাতীয় ক্রিকেট দলের কোচ নির্বাচিত হন তিনি। তাকে দায়িত্ব দিয়ে বড় সাফল্যের প্রত্যাশা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বাংলাদেশের নারী ক্রিকেট দলের সমর্থকরা এও ভেবেছিলেন, এবার পরিবর্তন আসবে। ভারতীয় দলের হয়ে খেলা অঞ্জু জৈনের তত্ত্বাবধানে বাংলাদেশের মেয়েরা আহামরি কিছু করতে পারেননি। এমনকি ২০২০ টি ২০ বিশ্বকাপে বাংলাদেশের নারী দল মুখ থুবরে পরে।


এর পরই কোচ বদলের গুঞ্জন শোনা যায়। শেষমেষ সেই গুঞ্জন সত্যি হল। অঞ্জু এবার দেশে ফিরছেন। এবার বরোদা ক্রিকেট অ্যাসোসিয়েশন এর নারী ক্রিকেট দলের কোচ হলেন তিনি।

ভারতীয় নারী ক্রিকেট দলের হয়ে আটটি টেস্ট ও ৬৫ টি একদিনের ম্যাচ খেলেছেন অঞ্জু। বিসিবির এক সূত্র জানিয়েছে, করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে অঞ্জুকে কোচের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হত। তার আগে অঞ্জু নিজেই সরে গেলেন।

এদিকে লকডাউনের মধ্যেই অঞ্জুকে কোচিং এর দায়িত্ব দিল বরোদা ক্রিকেট অ্যাসোসিয়েশন। মার্চ মাসে মহিলা দলের কোচ অতুল ভেদাদেকে বরখাস্ত করে বরোদা ক্রিকেট সংস্থা।

তার বিরুদ্ধে বেশ কিছু ক্রিকেটার যৌন হেনস্থার অভিযোগ করেছিলেন। এরপর তদন্ত শুরু হয় এবং অতুলকে বরখাস্ত করা হয়। ফলে নারী দলের কোচের পদটি শূন্য ছিল। তারপরই অঞ্জুর সঙ্গে যোগাযোগ করে বরোদা ক্রিকেট সংস্থা। তড়িঘড়ি তাকে নিয়োগ করা হয়।

প্রসঙ্গত, ভারতীয় নারী দলের অধিনায়কও ছিলেন অঞ্জু।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

আইসিসি সূচি অনুযায়ী বিশ্বকাপ আয়োজন করতে সচেষ্ট : সৌরভ

Mohammad Al Amin

দ্বিতীয় টেস্টেও করোনা পজিটিভ ‘স্ত্রী’ সুমির, সবার কাছে দোয়া চাইলেন মাশরাফী

mdhmajor

করোনা, বড় সুখবর দিলেন মাশরাফী

Shamim Reza

যাকে বিয়ে করলেন ক্রিকেটার নাজমুল হোসেন শান্ত

rony

বিয়ে করলেন নাজমুল হোসেন শান্ত

rony

ইউরোপিয়ান গোল্ডেন বুটের দৌড়ে ১ নম্বরে লিওয়ানদোস্কি, ৩ নম্বরে রোনালদো

Mohammad Al Amin