Views: 24

ক্রিকেট (Cricket) খেলাধুলা

এবার মুখোমুখি বাংলাদেশ-শ্রীলঙ্কা, দেখে নিন টাইগার একাদশ

স্পোর্টস ডেস্ক : ফেবারিট হিসেবে সাউথ এশিয়ান গেমস খেলতে গিয়ে ধারাবাহিকতা ধরে রেখেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। আজ (শনিবার) নিজেদের তৃতীয় ম্যাচে নেপালকে ৪৪ রানের ব্যবধানে হারিয়ে নিশ্চিত করেছে ফাইনালের টিকিট।

প্রথম রাউন্ডের ৩ ম্যাচের সবকয়টিতে জেতা বাংলাদেশের পয়েন্ট এখন ৬। সমান ৬ পয়েন্ট রয়েছে তিন ম্যাচ খেলা শ্রীলঙ্কারও। স্বাগতিক নেপাল নিজেদের ৪ ম্যাচ খেলে ৪ পয়েন্ট পাওয়ায় নিশ্চিত হয়ে গেলো বাংলাদেশ ও শ্রীলঙ্কার ফাইনাল ম্যাচ।

সোমবার (৯ ডিসেম্বর) স্বর্ণ জয়ের মিশনে মাঠে নামবে দুই দল। তার আগে অবশ্য প্রথম রাউন্ডের শেষ ম্যাচে রোববার মু’খোমু’খি বাংলাদেশ ও শ্রীলঙ্কা।


নেপালের বিপক্ষে ম্যাচে অধিনায়ক নাজমুল হোসেন শান্তর দায়িত্বশীল ফিফটি ও আফিফ হোসেন ধ্রুবর আগ্রাসী ৫২ রানের ইনিংসে আগে ব্যাট করে ১৫৫ রানের সংগ্রহ দাঁড় করিয়েছিল বাংলাদেশ। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১১১ রানে থেমেছে স্বাগতিকদের ইনিংস।

রান তাড়া করতে নেমে নেপালের পক্ষে কেউই তেমন কিছু করতে পারেননি। অধিনায়ক জ্ঞানেন্দ মাল্লা ৪৩ বলে ৪৩, দিপেন্দ্র আইরি ১৬ বলে ১৩ এবং অবিনাশ বোহরা ১০ বলে ১৩ রান করেছেন। বাকি কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি।

বাংলাদেশের পক্ষে ২টি করে উইকেট শি’কার করেছেন তানভীর ইসলাম, সুমন খান, সৌম্য সরকার ও মেহেদি হাসান।

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), নাঈম শেখ, সাইফ হাসান, ইয়াসির আলী, আফিফ হোসেন, সৌম্য সরকার, তানভীর ইসলাম, হাসান মাহমুদ, সুমন খান, মাহিদুল ইসলাম ভূঁইয়া ও মেহেদী হাসান।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

টিভিতে সরাসরি দেখুন

Mohammad Al Amin

৪৪৯ রানের ম্যাচে সর্বোচ্চ রান তাড়া করার রেকর্ড গড়ে রাজস্থানের অবিশ্বাস্য জয়

Shamim Reza

রাজস্থানের সামনে হিমালয় সমান লক্ষ্য দিল পাঞ্জাব

Saiful Islam

ইমরান খানের সঙ্গে বৈঠকে গিয়ে ফাঁসলেন মিসবাহ-আজহার-হাফিজ!

Saiful Islam

নতুন ক্লাবের অভিষেকেই জোড়া গোলে সুয়ারেজের

Sabina Sami

এবারও আইপিএলে রয়েছেন বাংলাদেশের দু’জন

Sabina Sami