Views: 129

আন্তর্জাতিক

এবার যোগাযোগ টিমের সব পদে নারীদের বেছে নিলেন বাইডেন


আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস তার যোগাযোগ টিম গঠন করেছেন। প্রেস টিমের ঊর্ধ্বতন সব পদে নারীদের নিয়োগ দিয়েছেন তিনি। বাইডেন প্রশাসনের দাবি, যুক্তরাষ্ট্রে এমন ইতিহাস এই প্রথম। খবর নিউইয়র্ক টাইমস ও সিএনএন’র।

কমিউনিকেশন ডিরেক্টর পদে থাকছেন সাবেক ক্যাম্পেইন কমিউনিকেশনস পরিচালক কেট বেডিংফিল্ড। তিনি বাইডেনের নির্বাচনী প্রচার টিমের ব্যবস্থাপক ছিলেন।

প্রেস সেক্রেটারি হয়েছেন ওবামা প্রশাসনের সময় হোয়াইট হাউসের কমিউনিকেশনস ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করা জেন সাকি।

রবিবার প্রেস টিম ঘোষণার আনুষ্ঠানিক বিবৃতিতে জো বাইডেন বলেন, এই প্রথম যুক্তরাষ্ট্রের ইতিহাসে নারীদের সমন্বয়ে হোয়াইট হাউসের প্রেস টিম গঠিত হচ্ছে। নিয়োগ পাওয়া সবাই খুবই যোগ্য, যোগাযোগে অভিজ্ঞতাসম্পন্ন, তারা দেশকে আরও সমৃদ্ধির দিকে এগিয়ে নিতে সক্ষম।


প্রচারণায় কোয়ালিশনের যোগাযোগ পরিচালক হিসেবে দায়িত্বপালনকারী পিলি টোবার হোয়াইট হাউসের ডেপুটি যোগাযোগ পরিচালকের দায়িত্ব পালন করবেন।

বাইডেনের প্রচার টিমের সিনিয়র উপদেষ্টা করিন জিন-পিয়েরে, যিনি পরে হ্যারিসের চিফ অব স্টাফ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন, তিনি প্রধান উপ-প্রেস সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।

নির্বাচনী প্রচারে বাইডেনের সিনিয়র উপদেষ্টা সাইমন স্যান্ডার্স ভাইস প্রেসিডেন্টের সিনিয়র উপদেষ্টা এবং প্রধান মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করবেন।

নির্বাচনী প্রচারে সিনিয়র উপদেষ্টা অ্যাশলে এটিনি ভাইস প্রেসিডেন্টের যোগাযোগ পরিচালক হিসেবে কাজ করবেন। এলিজাবেথ আলেকজান্ডার জিল বাইডেনের যোগাযোগ পরিচালক হিসেবে কাজ করবেন।

এই সাত নারী, যাদের মধ্যে বেশ কয়েক বর্ণের নারী রয়েছে। এরা প্রশাসনের বেশ কয়েকটি দৃশ্যমান ভূমিকা পালন করবেন। দেশের প্রথম মহিলা ভাইস প্রেসিডেন্ট হিসেবে ইতিহাস তৈরি করবেন হ্যারিস। সদ্য ঘোষিত দলটিকে অভিজ্ঞ, প্রতিভাবান এবং বাধা-বিভাজন হিসেবে বর্ণনা করেছেন বাইডেন।

প্রেসিডেন্ট পদে প্রাথমিক জয়ের আগে থেকেই বাইডেন বলে আসছেন প্রশাসনে বৈষম্য দূর করবেন।

মার্কিন নির্বাচনের রাজ্য পর্যায়ের ফল সরকারিভাবে এখনও ঘোষণা করা হয়নি, বেশ কয়েকটি জায়গায় ভোট গণনা চলছে। রাজ্যগুলোর ফল নির্ধারিত হওয়ার পর ১৪ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের ইলেকটোরাল কলেজের বৈঠকে নির্বাচনের চূড়ান্ত ফল ঘোষিত হবে।

তারপর ২০ জানুয়ারি জো বাইডেন প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

রাস্তায়-রাস্তায় ঘুরে কান ভাড়া দেন এই যুবক!

Saiful Islam

কাউকে জোর করবো না, যারা আগ্রহী তারা টিকা নিতে আসবেন

Shamim Reza

যুক্তরাজ্য থেকে আসা করোনাক্রান্ত ২৮ যাত্রীর ১ দিনেই নেগেটিভ ২৫ জন!

Shamim Reza

আজারবাইজানকে সহযোগিতার বড় ঘোষণা ইরানের

Shamim Reza

বিস্ফোরণে কেঁপে উঠলো সৌদি আরবের রাজধানী

Saiful Islam

এন্টিবায়োটিকের যথেচ্ছা ব্যবহার বন্ধ করতে প্রধানমন্ত্রীর ৬ প্রস্তাব

mdhmajor