এবার শীর্ষ নির্মাতার ফিল্মে ‘অপু ভাই’

অপু ভাই'মনে আছে অপু ভাইকে? লাইকিতে দেশের মাইলফলক অতিক্রম করেছিলেন ফলোয়ার দিয়ে। টিকটকেও ব্যাপক জনপ্রিয়। কিন্তু একের পর এক মারামারির ঘটনায় বিতর্কিত হয়ে পড়েন এই কিশোর। শেষ পর্যন্ত হাজতবাসও করতে হয়। পরে ফিরে এসে ইউটিউবে নিয়মিত হন। সেই জনপ্রিয়তা ফের দেখা যেতে শুরু করে। তবে এসবকে ছাপিয়ে দেশের শীর্ষ নির্মাতা আদনান আল রাজীবের ওয়েব ফিল্মে দেখা যাবে অপু ভাইকে।

ইয়াসিন আরাফাত অপু ওরফে অপু ভাই। নোয়াখালীর সোনাইমুড়িতে বাড়ি। সেখান থেকে লাইকি অ্যাপের মাধ্যমে সারা দেশের একটি প্রজন্মের কাছে জনপ্রিয় হয়ে ওঠে এই কিশোর। সোশ্যাল মিডিয়া লাইকিতে রঙিন চুলে ছোট ভিডিও করে বেশ পরিচিতি লাভ করেন ‘অপু ভাই’। লাইকি অ্যাপে তাকে অনুসরণ করে প্রায় ১০ লাখ। ইনস্টাগ্রামেও তার অনুসারী ছিল।

সেই অপু ভাইকে এবার প্রায় দুই ঘণ্টাব্যাপী একটি ওয়েব ফিল্মের একটি চরিত্রে অভিনয় করতে দেখা যাবে। ইতোমধ্যে সোশ্যাল প্ল্যাটফরমে ওয়েব ফিল্ম ‘ইউটিউমার’ ট্রেলার প্রকাশ করা হয়েছে। এই ট্রেলারে অপু ভাইকে দেখা গেছে। বিষয়টি নিয়ে বিষদে জানতে চাওয়া হয় নির্মাতা আদনান আল রাজীবের নিকট। তিনি বিষদ কেন সামান্যও বলতে চান না অপু ভাই সম্পর্কে।

আদনান আল রাজীব বলেন, ‘এটার জন্য আসলে ফিল্ম দেখতে হবে। এখন তো বলা যাবে না। তবে এটা বলতে পারি, সোশ্যাল মিডিয়া এমন একটি প্ল্যাটফরম যেখানে যে কেউ যখন তখন উঠে যেতে পারে, আবার নেমে যেতে পারে। মানে জায়গাটা ধরে রাখা কঠিন। যারা মেধাবী তারা পারবে। আর যাদের মেধা নেই তারা পড়ে যাবে। এমন একটি গল্পই বলতে চেয়েছি।’

এই নির্মাতা বলেন, ‘মানুষের শরীরে যেমন টিউমার হলে কেটে ফেলে দিতে হয়, তেমনি প্রত্যেকটি ক্ষেত্রে এমন বিষয় চলে আসে। ইউটিউবে ক্রিয়েটরদের প্রয়োজন রয়েছে কিন্তু টিউমারদের প্রয়োজন নেই। এসব টিউমার কেটে ফেলে দেওয়া উচিৎ কি না, আর না কেটে ফেললে কী অবস্থার সৃষ্টি হবে গল্পে গল্পে উঠে এসেছে।’

এ নাটকে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে জিয়াউল হক পলাশ, শরাফ আহমেদ জীবন, প্রীতম হাসান, তৌহিদ আফ্রিদি, তাহসিনেশনসহ অনেককেই।


জুমবাংলানিউজ/ জিজি