আন্তর্জাতিক খেলাধুলা

এবার ২ বছর ক্রিকেট থেকে নিষিদ্ধ হলো ভারতের ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক : অনূর্ধ্ব -১৯ টুর্নামেন্টে নিজের বয়স কমানোর প্রতারণায় দুই বছর ক্রিকেট থেকে নিষিদ্ধ হলেন দিল্লীর ক্রিকেটার প্রিন্স রাম নিবাস যাদব।


ভারতে অনূর্ধ্ব -১৯ টুর্নামেন্ট চলাকালীন সময় প্রিন্স রামের বয়স নিয়ে অভিযোগ উঠে। এরপর গত কয়েকদিন ধরেই বিসিসিআই তা খতিয়ে দেখার চেষ্টা করছিলো। রামের শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমিক প্রশংসাপত্রে দেখা যায় তার বয়স সেখানে দেওয়া আছে ১০ জুন ১৯৯৬।

কিন্তু ক্রিকেটার রাম বিসিসিআইতে যে জন্ম প্রশংসা জমা দিয়েছিলেন সেখানে তার জন্ম তারিখ ছিলো, ১২ ডিসেম্বর ২০০১।

রাম যাদব বয়স নিয়ে এমন প্রতারণা করার পর দোষী সাব্যস্ত হওয়ায় ভারতীয় ক্রিকেট আগামী দুই বছর সব ধরণের ক্রিকেট থেকে তাকে নিষিদ্ধ ঘোষণা করে।

নিষিদ্ধ ঘোষণা করার পর দিল্লী ক্রিকেট অ্যাসোসিয়েশনের এক উচ্চপদস্থ কর্মকর্তা বলেন, এটা নিশ্চিত। আমরা বিসিসিআইয়ের কাছ থেকে জানতে পেরেছি যে, যুবরাজ যাদবকে বয়সের দায়ে দোষী সাব্যস্ত করা হয়েছে।

অন্যদিকে বিসিসিআই জানায়, বয়স-গ্রুপের টুর্নামেন্টগুলিতে প্রয়োজনীয় সুবিধা অর্জনের জন্য খেলোয়াড়রা এমন কাজ করে থাকে। সেদিক থেকে যাদবও বাড়তি সুবিধা পাবার জন্যই সে তার জন্ম সনদ নতুন করে বানিয়েছিলো।

সুত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

করোনায় মৃতদেহ ছুড়ে ফেলা হচ্ছে গঙ্গায়!

Saiful Islam

করোনা জয়ের পর কিডনি দিয়ে ছেলেকে বাঁচালেন বাংলাদেশি মা

Saiful Islam

চীনের কাছ থেকে সস্তায় প্লেন কিনে বিপাকে নেপাল

Saiful Islam

উঠে গেল ধর্মান্তরে মৃত্যুদণ্ড ও মদপানের বিধান

Shamim Reza

কোরআনের অনুবাদ পড়ানো হবে পাকিস্তানের সব বিশ্ববিদ্যালয়ে

Shamim Reza

যে গ্রামের নারী-পুরুষ সকলেই থাকেন নগ্ন!

Saiful Islam