Views: 1959

asndpost

এবার ভ্যা.কসিনের দাম জানালো রাশিয়া


রাশিয়ার তৈরি স্পু.টনিক-৫ ভ্যা.কসিনটি আন্তর্জাতিক বাজারে ২০ ডলারের কমে পাওয়া যাবে। এছাড়াও এই ভ্যা.কসিন ক.রোনার বিরুদ্ধে লড়াইয়ে ৯৫ শতাংশ কার্যকরী ভূমিকা পালন করবে বলে রাশিয়ার পক্ষ থেকে দাবি করা হচ্ছে।

জানা গেছে, রাশিয়ার গামালেয়া রিসার্চ ইনস্টিটিউটের তৈরি এই স্পু.টনিক-৫ ভ্যা.কসিন আগামী বছরের মধ্যেই যাতে দেশ-বিদেশের বাজারে বিক্রি করা যায় সেই লক্ষ্যমাত্রা নিয়ে প্রায় ১ বিলিয়ন ডোজ উৎপাদনের কাজ শুরু করে দিয়েছেন গবেষকরা।


এই বিষয়ে ‘গামালেয়া রিসার্চ ইনস্টিটিউটের’ টুইটার পেজ থেকে একটি টুইট বার্তায় দাবি করে বলা হয়েছে যে, রাশিয়ানদের জন্য এই ভ্যা.কসিন বিমামূল্যেই দেওয়া হবে। এছাড়াও আন্তর্জাতিক বাজারে এই ভ্যা.ক্সিনের প্রতি ডোজের দাম ১০ ডলারেরও কম হবে।

রাশিয়ান ডিরেক্ট ইনভেস্টমেন্ট ফান্ড (আরডিআইএফ) স্পু.টনিক-৫ ভ্যা.কসিনটির বিকাশে সহায়তার পাশাপাশি এর বিপণন করছে। রাশিয়ার আরডিআইএফ সার্বভৌম সম্পদ তহবিলের প্রধান কিরিল দিমিত্রিভ বলেছেন, মস্কো তার অন্যান্য বিদেশী দেশগুলির জন্য আগামী বছরের মধ্যে এক বিলিয়নেরও বেশি ক.রোনার ডোজ উৎপাদনের লক্ষ্যমাত্রা নিয়েছে। যা ৫০ কোটিরও বেশি লোককে টিকা দেওয়ার পক্ষে যথেষ্ট।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

কাশ্মীরে ভারতীয় হেলিকপ্টার বিধ্বস্ত, পাইলট নিহত

Shamim Reza

মহানবীর (সা.) ১৪০০ বছর আগের যে বাণী সত্য প্রমাণ পেল বিজ্ঞান

globalgeek

দেশসেরা হলেন ভবানীগঞ্জ মহিলা ডিগ্রী কলেজের রক্সিমা

globalgeek

শুটিং সেটে হাতাহাতিতে জড়ালেন অক্ষয়-রোহিত, ভিডিও শেয়ার করলেন অক্ষয় নিজেই!

globalgeek

স্ত্রীকে ২৬ কোটি রুপির উপহার দিলেন সঞ্জয়

Shamim Reza

ব্রাজিলে বাস দুর্ঘটনায় ১৯ জন নিহত

Shamim Reza