Views: 148

জাতীয়

এবি পার্টিতে যে পদে যোগ দিলেন ব্যারিস্টার রাজ্জাক

আমার বাংলাদেশ (এবি) পার্টির প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীতে দলটির নেতারা দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াই চালিয়ে যাওয়ার অঙ্গীকার করেছেন। দলের আহ্বায়ক এ এফ এম সোলায়মান চৌধুরী বলেছেন, জাতি ও নতুন প্রজন্মকে কল্যাণ রাষ্ট্র ও রাজনীতির নতুন অভিমুখ দেখানোর দুঃসাহসিক লক্ষ্যেই দলটি আত্মপ্রকাশ করেছে।

গতকাল রবিবার সকালে দলের বিজয়নগরের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে দলটির আহ্বায়ক সোলায়মান চৌধুরী এ কথা বলেন। এ সময় তিনি দল গঠনের প্রেক্ষাপট তুলে ধরেন।

এবি পার্টির প্রধান উপদেষ্টা ব্যারিস্টার আব্দুর রাজ্জাক শুভেচ্ছা বক্তব্যে বলেন, বাংলাদেশের মানুষের জন্য সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচারের যে প্রতিশ্রুতি স্বাধীনতার ঘোষণাপত্রে দেওয়া হয়েছে, জনগণের জন্য তা নিশ্চিত করার অঙ্গীকারের মাধ্যমে এবি পার্টির যাত্রা শুরু। মারামারি, হানাহানি ও বিভাজনের রাজনীতি ‘তারা এবং আমরা’ এই দুই ভাগে জাতিকে বিভক্ত করার প্রচেষ্টা অব্যাহত রয়েছে, এবি পার্টির সংগ্রাম এই বিভাজনের বিরুদ্ধে।

এবি পার্টিতে ব্যারিস্টার আবদুর রাজ্জাক : জামায়াতে ইসলামীর একসময়ের প্রভাবশালী নেতা ও দলটির সহকারী সেক্রেটারি জেনারেল ব্যারিস্টার আবদুর রাজ্জাক এবি পার্টির প্রধান উপদেষ্টা হিসেবে যোগ দিয়েছেন। গতকাল এবি পার্টির প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তাঁর যোগদানের বিষয়টি প্রকাশ্যে আসে।

১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধে জামায়াতের ভূমিকার জন্য ক্ষমা চাওয়া এবং দল বিলুপ্তির পরামর্শ দিয়ে ২০১৯ সালের ১৫ ফেব্রুয়ারি পদত্যাগ করেন ব্যারিস্টার রাজ্জাক। এরপর দীর্ঘদিন ধরে নিজেকে আড়াল রেখে এবার নতুন একটি দলে যোগ দিলেন।

এবি পার্টির সদস্যসচিব ও সাবেক জামায়াত নেতা এবং শিবিরের সাবেক সভাপতি মজিবুর রহমান মঞ্জু সাংবাদিকদের বলেন, ব্যারিস্টার রাজ্জাককে পার্টির প্রধান উপদেষ্টা করা হয়েছে। আজ রবিবার (গতকাল) থেকে তিনি দায়িত্ব পালন করবেন।

Share:



আরও পড়ুন

মুফতি আমির হামজাসহ দুই বক্তাকে খুঁজছে পুলিশ

Saiful Islam

ঈদ ফিরতি যাত্রা নিয়ে শঙ্কা, নিয়ন্ত্রণের সুপারিশ

Saiful Islam

মিতু হত্যাকাণ্ড: বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য

Saiful Islam

অবৈধ পথে ভারত থেকে দেশে ২৭ জন, ৩ জনের করোনা

Saiful Islam

ঈদের দিনে সড়কে ঝড়লো ১০ প্রাণ

Saiful Islam

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘তওকতে’

Saiful Islam