Views: 86

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

এমপি-মন্ত্রী-প্রভাবশালীদেরও ছাড় দিচ্ছে না করোনা

আন্তর্জাতিক ডেস্ক : মহামারী করোনাভাইরাস বিশ্বজুড়ে তার ভয়াবহ রূপ নিয়ে দাপিয়ে বেড়াচ্ছে। বিশ্বের মন্ত্রী, এমপি, প্রভাবশালীদেরও ছাড় দিচ্ছে না করোনা। তাদের পরিবারের সদস্যরাও আক্রান্ত হচ্ছেন।

সম্প্রতি অনেকে পরীক্ষা করেছেন, কারও কারও শরীরে প্রাণঘাতী ভাইরাসটির উপস্থিতি মিলেছে। নতুন করোনাভাইরাসে সংক্রমিত হওয়া বিশ্বের জনপ্রিয় ব্যক্তিত্বদের একটি তালিকা প্রকাশ করা হয়েছে।

যুক্তরাষ্ট্র : প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শরীরে ভাইরাসটি পাওয়া যায়নি বলে শনিবার জানিয়েছে হোয়াইট হাউস। তার সঙ্গে সাক্ষাৎ করা ব্রাজিলের একটি প্রতিনিধি দল নতুন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হওয়ার পর ট্রাম্পকে পরীক্ষা করা হয়।

যুক্তরাষ্ট্রের মিয়ামি রাজ্যের মেয়র ফ্রান্সিস সুয়ারেজ ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে আসার পর নয় আইনপ্রণেতাও কোয়ারেন্টিনে আছেন।

এছাড়া অস্কারজয়ী হলিউড তারকা টম হ্যাঙ্কস ও তার স্ত্রী রিটা উইলসন করোনায় আক্রান্ত হয়েছেন। ঠাণ্ডা-জ্বরের মতো উপসর্গ দেখা দেয়ায় গত সপ্তাহে তারা দু’জনেই পরীক্ষা করিয়েছিলেন।

কানাডা : কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাকে পরিবার থেকে বিচ্ছিন্ন রাখা হয়েছে। কোয়ারেন্টিনে থেকে ট্রুডো দায়িত্ব পালন করছেন। কোনো লক্ষণ না দেখায় তাকে পরীক্ষা করা হয়নি।

ফ্রান্স : দেশটির চারজন রাজনীতিবিদ নতুন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারা হলেন, সংস্কৃতিমন্ত্রী ফ্রাঙ্ক রিস্তার, বাস্তুসংস্থানমন্ত্রী ব্রুনে পয়েরসন, একজন সংসদ সদস্য, পার্লামেন্টের এক কর্মকর্তা।

স্পেন : স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজের স্ত্রী মারিয়া বোগোনিয়া গোমেজ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারা দু’জনেই লা মনক্লোয়ায় (মাদ্রিদে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন) আছেন।

তারা প্রতিরোধমূলক ব্যবস্থা অনুসরণ করছেন। দেশটির সমতাবিষয়ক মন্ত্রী আইরিন মনতেরোও ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

ব্রাজিল : যুক্তরাষ্ট্র সফরে আসা ব্রাজিলের একটি প্রতিনিধি দলের তিন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে। তারা হলেন ওয়াশিংটনে ব্রাজিলের শার্জ দ্য অ্যাফেয়ার্স, একজন সিনেটর ও প্রেসিডেন্টের প্রেস সচিব।

যুক্তরাজ্য : ব্রিটেনের স্বাস্থ্য প্রতিমন্ত্রী নাদিন ডোরিস ভাইরাসটিতে আক্রান্ত। কয়েক দিন আগেই প্রধানমন্ত্রী বরিস জনসন তার সঙ্গে বৈঠক করেছেন। তবে নিজের মধ্যে কোনো লক্ষণ নেই বলে এখনই পরীক্ষা-নিরীক্ষা করবেন না বলে দিয়েছেন তিনি।

ইরান : সংসদের আট শতাংশ সদস্য প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত। ২৯০ জন সংসদ সদস্যের মধ্যে ২৩ জনের শরীরে ভাইরাস মিলেছে। দুই সংসদ সদস্য ফাতেমা রাহবার ও মোহাম্মদ আলী রামেজানি আক্রান্ত হয়ে মারা গেছেন।

ইরানের উপ-স্বাস্থ্যমন্ত্রী ইরাজ হারিসি এবং ভাইস প্রেসিডেন্ট মাসুমেহ এবতেকারও আক্রান্ত হয়েছেন।

অস্ট্রেলিয়া : দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী পিটার ডাটনের শরীরে করোনাভাইরাস ধরা পড়েছে। এর এক সপ্তাহ আগে যুক্তরাষ্ট্রের অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বার, হোয়াইট হাউসের জ্যেষ্ঠ উপদেষ্টা ইভাংকা ট্রাম্প ও হোয়াইট হাউসের কয়েকজন কর্মকর্তার সঙ্গে তার বৈঠক হয়।

অন্যান্য : ইতালির ফুটবল তারকা ডানিয়েল রুগানি, ফরাসি এনবিএ বাস্কেটবল খেলোয়াড় রুডি গোবার্ট ও ডনোভন মিচেল, আর্সেনাল ফুটবল ক্লাবের কোচ মিকেল আর্তেতা, ব্রিটিশ ফুটবল তারকা ক্যালাম হাডসন ওডোই এবং চিলির সাহিত্যিক লুই সেপুলভেদা করোনায় আক্রান্ত হয়েছেন।

Share:



আরও পড়ুন

হামাসের ছোঁড়া শত শত রকেট আকাশেই নিষ্ক্রিয় করছে `আয়রন ডোম’

mdhmajor

ক্ষয়ক্ষতি মেরামতের জন্য গাজাকে ৫০০ মিলিয়ন ডলার দেবে মিসর

Saiful Islam

যে কারণে গঙ্গায় ভাসছে মরদেহ

Saiful Islam

ইসরায়েলে ফের লেবানন থেকে রকেট হামলা

azad

প্রবাসী আয়ে এবার সপ্তম অবস্থানে বাংলাদেশ

Shamim Reza

গাজা থেকে ইসরাইলে রকেট বৃষ্টি, নিহত ২

Shamim Reza