Views: 1452

অর্থনীতি-ব্যবসা জাতীয় স্লাইডার

এলপিজি গ্যাসের দাম নির্ধারণ করে দিলো সরকার

জুমবাংলা ডেস্ক: অবশেষে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) গৃহস্থালি রান্নায় ব্যবহৃত তরলীকৃত প্রাকৃতিক গ্যাসের (এলপিজি) দাম ঘোষণা করেছে। বেসরকারি খাতে ১২ কেজি সিলিন্ডারের এলপিজির দাম মূসকসহ সর্বোচ্চ খুচরা মূল্য ৯৭৫ টাকা নির্ধারণ করা হয়েছে। অপরদিকে রাষ্ট্রায়ত্ত কোম্পানির সাড়ে ১২ কেজি সিলিন্ডারের দাম ৫৯১ টাকা করা হয়েছে।

আজ সোমবার (১২ এপ্রিল) অনলাইন সংবাদ সম্মেলনের মাধ্যমে বিইআরসি এই দাম ঘোষণা করে। যদিও এর আগে বেসরকারি খাতের কোম্পানি নিজেরাই এলপিজির দাম নির্ধারণ করত।

সংবাদ সম্মেলনে বিইআরসির চেয়ারম্যান মো. আবদুল জলিল বলেন, গণশুনানি শেষে সবকিছু বিচার-বিবেচনা ও দাখিল করা তথ্য যাচাই-বাছাই করে একাধিক সভার মাধ্যমে কমিশন দাম চূড়ান্ত করেছে। এই দাম আজ থেকে কার্যকর হবে। পরবর্তী আদেশ না হওয়া পর্যন্ত তা বহাল থাকবে। গাড়িতে ব্যবহৃত এলপিজির দাম প্রতি লিটার ৪৭ টাকা ৯২ পয়সা নির্ধারণ করা হয়েছে।

বিইআরসির চেয়ারম্যান আরও বলেন, দাম সারা দেশে অভিন্ন থাকবে। ভোক্তারা বাড়তি দাম দেবেন না। কমিশনের আদেশ বাস্তবায়ন করতে লাইসেন্সধারীরা বাধ্য। তা না হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিইআরসির সদস্য মোহম্মদ আবু ফারুক, মকবুল ই ইলাহি চৌধুরী, মোহাম্মদ বজলুর রহমান ও মো. কামরুজ্জামান।

প্রসঙ্গত, গত ১৪ জানুয়ারি এলপিজির দাম নির্ধারণ নিয়ে গণশুনানি করে জ্বালানি খাতের নিয়ন্ত্রক সংস্থা অবশেষে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।

Share:



আরও পড়ুন

বাবুল আক্তারকে নিয়ে যা বললেন তসলিমা নাসরিন

rony

শেখ হাসিনা এখন সারা বিশ্বে ‘উন্নয়নের নেতা’ হিসেবে পরিচিত: কাদের

mdhmajor

চলমান লকডাউনের ব্যাপারে ৭ দিন পর সিদ্ধান্ত

rony

তাপমাত্রা নিয়ে আবহাওয়া অধিদফতরের যে পূর্বাভাস জানালো

globalgeek

ঈদের পর টানা দ্বিতীয় দিনের মতো করোনায় মৃত্যু বেড়েছে, আক্রান্তও দ্বিগুণ

rony

আপন কর্ম মহিমায় শেখ হাসিনা বাংলাদেশের নতুন ইতিহাসের নির্মাতা : কাদের

azad