Views: 119

ক্রিকেট (Cricket) খেলাধুলা

ওকস-বাটলারের ব্যাটে তিন উইকেটে জয় পেল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক: তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টে সফরকারী পাকিস্তানকে ৩ উইকেটে হারিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। ফলে এ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা।

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে ২৭৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে তিন উইকেট হাতে রেখেই টপকে যায় জো রুটের দল। এর আগে প্রথম ইনিংসে পাকিস্তানের ৩২৬ রানের জবাবে ইংল্যান্ড অলআউট হয় ২১৯ রানে।

৮ উইকেটে ১৩৭ রান নিয়ে চতুর্থ দিনে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে সফরকারী পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে পাকিস্তান অল আউট হয় ১৬৯ রানে।

ফলে ইংল্যান্ডের সামনে টার্গেট দাঁড়ায় ২৭৭ রান। দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের হয়ে স্টুয়ার্ট ব্রড তিনটি, ক্রিস ওকস ও বেন স্টোকস দুটি এবং জোফরা আর্চার ও ডম বেস একটি করে উইকেট নেন।


২৭৭ রানের টার্গেটে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দলীয় ২২ রানের মাথায় ররি বার্নসের উইকেট হারায় ইংলিশরা। দ্বিতীয় উইকেট জুটিতে ৬৪ রান আসে ডম সিবলি ও জো রুটের ব্যাট থেকে। এরপর সিবলি, রুট, স্টোকস ও অলি পপ দ্রুত বিদায় নিলে ১১৭ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ইংল্যান্ড।

ষষ্ঠ উইকেট জুটিতে শক্ত প্রতিরোধ গড়ে জশ বাটলার ও ক্রিস ওক্স। ১৩৯ রানের জুটি গড়ে দলকে জয়ের কক্ষপথে নিয়ে আসেন এই দুই ব্যাটসম্যান। দুজনই তুলে নেন অর্ধশতক।

বাটলার ৭৫ রান করে ইয়সির শাহের বলে এলবিডাব্লিউর ফাঁদে পড়েন। দলের জয় থেকে চার রান দূরে থাকতে ব্রডও ইয়াসির শাহের বলে আউট হন।

এরপর চার মেরে দলের জয় নিশ্চিত করেন ওকস। তিন উইকেট এর দারুণ এক জয় পায় স্বাগতিক ইংল্যান্ড । ওকস ৮৪ রানে অপরাজিত ছিলেন।

পাকিস্তান দলের হয়ে দ্বিতীয় ইনিংসে ইয়াসির শাহ ৪টি এবং নাসিম শাহ, মোহাম্মদ আব্বাস ও শাহীন শাহ আফ্রিদি একটি করে উইকেটে নেন। এদিকে সিরিজের দ্বিতীয় টেস্ট এই ওল্ড ট্রাফোর্ডেই শুরু হবে আগামী ১৩ আগস্ট।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান- ৩২৬ ও ১৬৯
ইংল্যান্ড- ২১৯ ও ২৭৭/৭
ফল: ইংল্যান্ড ৩ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা: ক্রিস ওকস।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ক্রিকেটারদের জন্য সুখবর, ফিরছে ঘরোয়া ক্রিকেট

Saiful Islam

জন্মদিনে টাইগারদের ভালোবাসায় সিক্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Saiful Islam

এমন ফিল্ডিং আগে দেখেননি শচিন

Shamim Reza

মুম্বাইয়ের বিপক্ষেও মাঠে নামা হচ্ছে না মরিসের!

Mohammad Al Amin

শ্রীলঙ্কা সফরে যাচ্ছে না বাংলাদেশ : বিসিবি প্রধান

rony

শ্রীলঙ্কা সফরে যাচ্ছে না টাইগাররা

rony