জাতীয়

ওসমানী স্মৃতি মিলনায়তন পরিদর্শনে গণপূর্ত মন্ত্রী

রেজাউল করিম
ফাইল ছবি

জুমবাংলা ডেস্ক: গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম আজ দুপুরে রাজধানীর নবাব আব্দুল গনি রোডে আধুনিক নব সাজে সজ্জিত এবং আন্তর্জাতিক মানে উন্নীত ওসমানী স্মৃতি মিলনায়তন পরিদর্শন করেছেন।

এ সময় মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার, অতিরিক্ত সচিব মো. ইয়াকুব আলী পাটোয়ারী, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. সাহাদাত হোসেন, স্থাপত্য অধিদপ্তরের প্রধান স্থপতি আ স ম আমিনুর রহমান ও সাবেক প্রধান স্থপতি কাজী গোলাম নাসিরসহ সংশ্লিষ্ট কর্মকর্তা ও প্রকৌশলীরা উপস্থিত ছিলেন।

শ ম রেজাউল মিলনায়তন ঘুরে ঘুরে দেখেন এবং মিলনায়তনটি পরিপূর্ণভাবে ব্যবহার উপযোগী করে তোলার জন্য কোন প্রকার ত্রুটি-বিচ্যূতি রয়েছে কিনা খতিয়ে দেখে তা তাৎক্ষণিকভাবে সমাধানের জন্য সংশ্লিষ্ট প্রকৌশলীদের নির্দেশ দেন।


আগামী ৯ ডিসেম্বর নবসজ্জিত ওসমানী স্মৃতি মিলনায়তনটিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করার কথা রয়েছে। এই মিলনায়তনে বেগম রোকেয়া দিবস ও বেগম রোকেয়া পদক বিতরণ অনুষ্ঠানেও তাঁর যোগ দেয়ার কথা রয়েছে।

মুক্তিবাহিনীর প্রধান সেনাপতি এম এ জি ওসমানীর নামে নামকরণ করা প্রায় চার দশকের পুরনো এই মিলনায়তনটি সংস্কারের মাধ্যমে আধুনিকায়নের জন্য চলতি বছরের মার্চ মাসে কাজ শুরু করে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের গণপূর্ত অধিদপ্তর।

২০২০ সালের জুন মাসে আধুনিকায়নের কাজ শেষ হওয়ার কথা থাকলেও নির্ধারিত মেয়াদের প্রায় সাত মাস আগেই মিলনায়তনটির সংস্কার ও আধুনিকায়ন কাজ শেষ হচ্ছে।

ঢাকার অন্যতম আধুনিক মিলনায়তনে পরিণত হতে যাওয়া ওসমানী স্মৃতি মিলনায়তন আধুনিকায়নের জন্য সিঙ্গাপুর থেকে অ্যাকুয়েস্টিক ডিজাইন করে আনা হয়েছে। এতে প্রতিবন্ধীবান্ধব আসন ও প্রতিবন্ধী ব্যক্তিদের সুবিধার্থে তাদের হুইল চেয়ার বহনযোগ্য লিফট স্থাপন করা হয়েছে।

এছাড়া এখানে অত্যাধুনিক সাউন্ড সিস্টেমসহ যুগোপযোগী অডিও আউটপুটের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। করা হয়েছে দৃষ্টিনন্দন লাইটিং এর ব্যবস্থা।

মিলনায়তনে একটি ভিভিআইপি অফিস ও দু’টি কনফারেন্স রুম নির্মাণসহ নিরাপত্তা সিসিটিভি, নেটওয়ার্কিং ওয়াইফাই ও এলইডি স্ক্রীন স্থাপন করা হয়েছে। রূচিশীল ও আধুনিক স্থাপত্য নকশা অনুযায়ী সংস্কারের মাধ্যমে এ মিলনায়তনে পরিশীলিত ও মনোরম পরিবেশ সৃষ্টি করা হয়েছে। সূত্র:বাসস


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

সাহারা খাতুনের মরদেহ দেশে আনা হয়েছে

Sabina Sami

বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে তিস্তার পানি, ডুবে গেছে অনেক গ্রাম

mdhmajor

কুয়েত থেকে দেশে ফেরার আশঙ্কায় আড়াই লাখের বেশি বাংলাদেশি

Sabina Sami

সাংবাদিককে চাঁদাবাজ বানিয়ে পুলিশে ধরিয়ে দিতে চেয়েছিল রিজেন্টের সাহেদ

mdhmajor

ভুয়া চিকিৎসক গ্রেফতার : মাছ ব্যবসায়ী হয়ে করেন রোগীদের অপারেশন

Sabina Sami

২ পুলিশের প্রেম, অতঃপর ভয়ঙ্কর পরিণতি

globalgeek