Views: 153

খেলাধুলা ফুটবল

ওসাসুনার বিপক্ষে বড় জয়ের দেখা পেল বার্সেলোনা


ম্যারাডোনাকে গোল উৎসর্গ করেন মেসি

স্পোর্টস ডেস্ক: স্প্যানিশ লা লিগায় অবশেষে জয়ের দেখা পেল বার্সেলোনা। ওসাসুনাকে ৪-০ গোলে উড়িয়ে দিল কাতালানরা। আর এই ম্যাচে ১টি করে গোল করেছেন ব্রাথওয়েট, গ্রিজম্যান, কৌতিনিও ও লিওনেল মেসি।

অন্যান্য দিনের চেয়ে ন্যু ক্যাম্পে আজকের দিনটা একটু ভিন্ন লিওনেল মেসিদের জন্য। কারণ ফুটবল ইশ্বর দিয়েগো ম্যারাডোনার বিদায়টা যে এখনও তরতাজা।

রবিবার (২৯ নভেম্বর) ম্যাচ শুরুর আগে বার্সেলোনা-ওসাসুনা দু’দলের ফুটবলাররাই গভীর শ্রদ্ধায় স্মরণ করে নেন প্রিয় কিংবদন্তিকে।

বল মাঠে গড়াতেই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় বার্সেলোনা। শুরু থেকেই চলে ওসাসুনার রক্ষণে হামলা। মেসির বাড়িয়ে দেয়া বল একের পর এক জালে জড়াতে ব্যর্থ হন ব্রাথওয়েট-গ্রিজম্যানরা।


৩০ মিনিটে প্রথমবারের মতো জালের দেখা পায় কাতালানরা। মেসির বাড়ানো বল ধরে ব্রাথওয়েটকে ক্রস পাঠান আলবা। ৩য় বারের চেষ্টায় বল জালে পাঠাতে সক্ষম হন এই ডেনিশ ফরোয়ার্ড। বার্সার লিড ১-০।

আক্রমন অব্যাহত রাখে বার্সেলোনা। ৪৩ মিনিটে উড়ন্ত বলেই শট নিয়ে দুর্দান্ত এক গোল করেন ফরাসী ফরোয়ার্ড আঁতোয়া গ্রিজম্যান। ২-০ লিড নিয়ে বিরতিতে যায় কাতালানরা।

বিরতি থেকেও ফিরে শুরুতেই আক্রমন চালায় ওসাসুনা। তবে গোলমুখে দৃঢ় হাতে বার্সাকে রক্ষা করেন টের স্টেগান।

ম্যাচের ৫৬ মিনিটে আবারও এগিয়ে যায় স্বাগতিকরা। গ্রিজম্যানের পাস থেকে ডান পায়ের শটে গোলকিপারকে বোকা বানান ব্রাজিলিয়ান তারকা কুতিনহো।

ম্যাচের ৭২ মিনিটে আবারও হাসি ফোটে বার্সা সমর্থকদের মুখে। ক্লাব কিংবদন্তি লিওনেল মেসি এবার স্কোরার। ডি বক্সের বাইরে থেকে বাঁ পায়ের দারুণ এক শটে পরাস্ত করেন ওসাসুনা গোলকিপারকে। ওসাসুনার বিপক্ষে ২২ ম্যাচে মেসির এটি ২৫ তম গোল। গোল করে কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনাকে উৎসর্গ করেন মেসি।

শেষ পর্যন্ত ৪-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা। এই জয়ে টেবিলের ১৩ নম্বর থেকে ৭-এ উঠে এলো মেসির দল।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

রোনালদোর রেকর্ড মানতে নারাজ পেলে!

Saiful Islam

টেস্ট র‍্যাংকিংয়ে আফগানিস্তানের পেছনে পড়লেও উদ্বিগ্ন নয় বিসিবি

Mohammad Al Amin

অবশেষে হারের মুখ দেখলো ইন্টার মিলান

Mohammad Al Amin

টেস্ট র‍্যাংকিংয়ে আফগানিস্তানেরও নীচে বাংলাদেশ

mdhmajor

কাল ক্রিকেটারদের করোনা টেস্ট

Saiful Islam

বাংলাদেশ ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শক লুইস!

Mohammad Al Amin