Views: 666

বিভাগীয় সংবাদ ময়মনসিংহ

ওয়াজ মাহফিলে উসকানিমূলক বক্তব্য দেয়ায় বক্তা আটক

জুমবাংলা ডেস্ক : ময়মনসিংহে ওয়াজ মাহফিলে রাষ্ট্রবিরোধী ও উসকানিমূলক বক্তৃতা দেয়ার অভিযোগে ওয়াসিক বিল্লাহ নোমানী নামে এক ব্যক্তিকে আটক করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

রোববার (১১ এপ্রিল) বিকেলে নগরের সানকিপাড়ার নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহ জেলা পুলিশ সুপার (এসপি) আহমার উজ্জামান।

জানা গেছে, ওয়াসিক বিল্লাহ নোমানী হিন্দু ধর্ম থেকে ধর্মান্তরিত হয়ে ইসলাম গ্রহণ করেন। তিনি ময়মনসিংহের আনন্দ মোহন কলেজ থেকে স্নাতক ডিগ্রি সম্পন্ন করেছেন। ধর্মান্তরিত হওয়ার পর দেশের বিভিন্ন ওয়াজ মাহফিলে বক্তৃতা করে ‘নওমুসলিম বক্তা’ হিসেবে পরিচিত হয়েছেন।

এসপি আহমার উজ্জামান বলেন, ‘ওয়াসিক বিল্লাহ সামাজিক যোগাযোগমাধ্যমে ধর্মীয় ইস্যুকে পুঁজি করে বেশ কিছু উসকানিমূলক বক্তৃতা করেছেন। যা সমাজে ধর্মীয় বিভেদ তৈরিসহ সাধারণ মানুষকে ভিন্নপথে ধাবিত করার অপপ্রয়াস। সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে আটক করা হয়েছে। বর্তমানে তিনি পুলিশ হেফাজতে আছেন। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করার প্রক্রিয়া চলছে।’

সম্প্রতি ওয়াসিক বিল্লাহ নোমানীর ওয়াজ মাহফিলে বক্তৃতার একটি অংশের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়। ওই ভিডিওতে তার বক্তৃতায় হত্যার হুমকি দিতেও দেখা যায়।

Share:



আরও পড়ুন

ঢাকাগামী যাত্রীদের ঢল নেমেছে শিমুলিয়ায়

azad

দিন ও রাতের তাপমাত্রা বাড়ছে

azad

চট্টগ্রামে নতুন করে ৩৭ জনের দেহে করোনা শনাক্ত, মৃত ১

mdhmajor

ফেসবুক স্ট্যাটাস নিয়ে সংঘর্ষ, চেয়ারম্যান-মেম্বার আটক

globalgeek

শ্বশুরবাড়ি বেড়াতে গিয়ে পানিতে ডুবে জামাইয়ের মৃত্যু

Shamim Reza

বরিশাল মহানগর আ’লীগ নেতার বিরুদ্ধে দোকান লুটপাটের মামলা

Shamim Reza