Views: 57

আন্তর্জাতিক স্লাইডার

কঙ্গোয় জাতিসংঘের গাড়িবহরে হামলা, ইতালির রাষ্ট্রদূত নিহত


আন্তর্জাতিক ডেস্ক: কঙ্গোয় জাতিসংঘের গাড়িবহরে হামলায় দেশটিতে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত লুকা আত্তানাসিও নিহত হয়েছেন। সোমবার স্থানীয় সময় সকাল সোয়া ১০টায় পূর্বাঞ্চলীয় কানিয়ামাহোরো শহরের কাছে তাদের গাড়িবহরে হামলা হয়। খবর দ্য গার্ডিয়ান, রয়টার্স ও এএফপির।

এ সময় সঙ্গে থাকা এক নিরাপত্তা কর্মকর্তাও নিহত হয়েছেন বলে নিশ্চিত করেছে ইতালির পররাষ্ট্র মন্ত্রণালয়।

তবে কঙ্গোর ভিরুঙ্গা ন্যাশনাল পার্ক কর্তৃপক্ষ জানিয়েছে, হামলায় তিনজন প্রাণ হারিয়েছেন। নিহত তৃতীয় ব্যক্তি গাড়ির চালক ছিলেন।


এক বিবৃতিতে ইতালির পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, কঙ্গোয় জাতিসংঘ মিশনের গাড়িবহরের একই গাড়িতে যাচ্ছিলেন রাষ্ট্রদূত এবং ওই নিরাপত্তা কর্মকর্তা।

হামলাকারীরা তাদের গাড়িতে গুলি ছুড়লে প্রাণ হারান রাষ্ট্রদূত লুকা আত্তানাসিও। জাতিসংঘ কর্মকর্তাদের অপহরণের উদ্দেশ্যেই হামলা চালানো হয়েছিল বলে জানিয়েছে ইতালীয় গণমাধ্যমগুলো।

তবে এ ঘটনায় কারা জড়িত তা নিশ্চিত নয়। কোনো গোষ্ঠী এখনো হামলার দায় স্বীকার করেনি।

কঙ্গোলিজ সেনাবাহিনী বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছে, হামলাকারীদের খুঁজতে ওই এলাকায় চিরুণী অভিযান চালানো হচ্ছে।

ইতালির পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দেওয়া তথ্যমতে, আত্তানাসিও ২০১৭ সাল থেকে কিনশাসায় ইতালীয় মিশনের প্রধান ছিলেন এবং ২০১৯ সালে তাকে রাষ্ট্রদূত করা হয়েছিল।

কঙ্গোর রুয়ান্ডা ও উগান্ডা সীমান্তবর্তী ভিরুঙ্গা অঞ্চলে বেশ কয়েকটি সশস্ত্র গোষ্ঠী কার্যক্রম চালায়। পার্ক রেঞ্জার্সরা প্রায়ই তাদের হামলার শিকার হন। গত মাসেই আচমকা হামলায় ছয় রেঞ্জার্স প্রাণ হারিয়েছেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

মিয়ানমার জান্তার ১ বিলিয়ন ডলার আটকে দিয়েছে যুক্তরাষ্ট্র

Shamim Reza

সীমান্তে নেপালী পুলিশের গুলিতে ভারতীয় যুবক নিহত

Shamim Reza

অন্ধকারে মিয়ানমার

Shamim Reza

সেলিব্রেটিরা কেন তৃণমূল ছাড়ছেন জানালেন শতাব্দী রায়

Shamim Reza

মিয়ানমারে বিক্ষোভে ফের পুলিশের গুলি, নিহত ১

azad

বিনা বিচারে দুই ফিলিস্তিনি নেতার আটকাদেশ বাড়াল ইসরায়েল

Shamim Reza