Views: 51

আন্তর্জাতিক

কঙ্গোয় সন্ত্রাসী হামলায় ইতালির রাষ্ট্রদূতসহ নিহত ৩


কঙ্গো

আন্তর্জাতিক ডেস্ক: মধ্য আফ্রিকার দেশ গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রে জাতিসংঘ গাড়িবহরের ওপর অতর্কিত হামলায় যে তিন জন নিহত হয়েছে তার মধ্যে ইতালির রাষ্ট্রদূতও রয়েছেন।

কঙ্গোর পূর্বাঞ্চলে কানিয়ামাহোরো শহরের কাছে সোমবার এ হামলার ঘটনা ঘটে।

ডি আর কঙ্গোর প্রেসিডেন্ট এ কে সন্ত্রাসী হামলা হিসেবে বর্ণনা করেছেন। এ হামলার জন্য রুয়ান্ডার হুতি বিদ্রোহীদের দায়ী করা হচ্ছে।


কিনসাসা ও বিশ্ব খাদ্য কর্মসূচির সিনিয়র কুটনৈতিক সূত্র জানিয়েছে, রাষ্ট্রদূত লুকা আত্তানাসিও (৪৩) বিশ্ব খাদ্য কর্মসূচির আওতায় একটি স্কুলে খাদ্য কর্মসূচি পরিদর্শনে যাওয়ার পথে গোমার কাছে তাদের গাড়িবহর অতর্কিত হামলার শিকার হয়। তিনি প্রথমে আহত ও পরে মারা যান।

এ ছাড়া ওই ঘটনায় প্রাণ হারিয়েছেন রাষ্ট্রদূতের সঙ্গে থাকা ইতালির এক মিলিটারি পুলিশ সদস্য। কূটনীতিক সূত্র জানিয়েছে, হামলায় নিহত তৃতীয়জন গাড়ির চালক।

লুকা আত্তানাসিও ২০১৭ সাল থেকে কঙ্গোয় নিযুক্ত ছিলেন। ওই বছর তাঁকে কঙ্গোয় ইতালির মিশনপ্রধান করে পাঠানো হয়। ২০১৯ সালে করা হয় রাষ্ট্রদূত । তিনি ২০০৩ সালে ইতালির পররাষ্ট্র মন্ত্রণালয়ে কূটনৈতিক কর্মজীবন শুরু করেন। কঙ্গোয় দায়িত্ব পালনের আগে তিনি সুইজারল্যান্ড, মরক্কো ও নাইজেরিয়ায় কূটনীতিকের দায়িত্ব পালন করেন।

ইতালির প্রেসিডেন্ট সার্গিও মেটারেলা একে কাপুরুষোচিত হামলা বলে বর্ণনা করেছেন। সূত্র: বাসস


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

সিউলে আন্তর্জাতিক নারী দিবস পালন করল বাংলাদেশ দূতাবাস

mdhmajor

মুখ ঢাকা পোশাক নিষিদ্ধ করা হলো সুইজারল্যান্ডে

Mohammad Al Amin

সৌদি আরবে ২২টি ক্ষেপণাস্ত্র হামলা ইয়েমেনের

Saiful Islam

শুভেচ্ছা সফরে বাংলাদেশে ভারতীয় যুদ্ধজাহাজ ‘কুলিশ’ ও ‘সুমেধা’

mdhmajor

‘উইঘুর গণহত্যা নিয়ে চীনকে জবাবদিহি করতে বাধ্য করবে যুক্তরাষ্ট্র’

azad

মিয়ানমারে মাথায় গুলিবিদ্ধ হয়ে ২ বিক্ষোভকারী নিহত

azad