in

কবিরাজের কথায় শিশুকে ফিটকিরি মেশানো পানি খাওয়ান মা, পরে মর্মান্তিক মৃত্যু

জুমবাংলা ডেস্ক: চিকিৎসার নামে বগুড়ার ধুনট উপজেলায় ফিটকিরি মেশানো পানি খাইয়ে আখি নামে দেড় মাস বয়সের কন্য সন্তানকে হত্যা করেছে তার মা আদুরি। শনিবার পুলিশের কাছে সন্তান হত্যার দায় স্বীকার করলে আইনি প্রক্রিয়া শেষে তাকে আদালতের মাধ্যমে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, উপজেলার চান্দারপাড়া গ্রামের আদুরি খাতুনের (২৩) প্রায় ৭ বছর আগে বিয়ে হয় পারধুনট গ্রামের আসিম প্রামানিকের সঙ্গে। দেড় মাস আগে তাদের দাম্পত্য জীবনে জন্ম নেয় আখি খাতুন। জন্ম থেকে অসুস্থ আখিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে সুস্থ না হলে ১৬ জুলাই বিকেলে আখিকে নিয়ে চান্দারপাড়া গ্রামে ফিরে আসে আদুরি।

গ্রাম্য কবিরাজের পরামর্শে আখিকে ফিটকিরি মেশানো পানি সেবন করায় আদুরি। এ সময় মায়ের কোলেই মৃত্যু হয় আখির। তখন আদুরি বাড়িতে টয়লেটের কুপে ফেলে দেয় আখির লাশ। সংবাদ পেয়ে ২৩ ঘণ্টা পর ১৭ জুলাই বিকেলে আখির লাশ উদ্ধার করে পুলিশ।

এঘটনায় নিহতের বাবা অসিম বাদী হয়ে ১৮ জুলাই থানায় মামলা করেছে। তবে মামলায় কোনো আসামির নাম উল্লেখ নেই। কিন্ত আখির লাশ উদ্ধারের পর থেকেই পুলিশের সন্দেহের তীর আদুরির দিকে। ঘটনাটি তদন্তের একপর্যায়ে শুক্রবার বিকেলে আদুরিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে সন্তান হত্যার দায় স্বীকার কারায় আদুরি খাতুনকে এই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া এ হত্যাকাণ্ডের সঙ্গে অন্য কেউ জড়িত আছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।’

অনলাইনে খুব সহজে টাকা ইনকাম করার উপায়