Views: 119

জাতীয়

কমছে তাপমাত্রা ঝরছে কুয়াশা


জুমবাংলা ডেস্ক : কার্তিক মাস শেষ সপ্তাহে। হেমন্ত ঋতু প্রায় মধ্যভাগে। বঙ্গোপসাগরে লঘুচাপের আলামত আপাতত নেই। এবার বিলম্বে হলেও মৌসুমী বায়ু আগেই বিদায় নিয়েছে। এ অবস্থায় হেমন্তের স্বাভাবিক শুষ্ক ও শান্ত আবহাওয়া বিরাজ করছে। চট্টগ্রাম ও বরিশাল বিভাগ ছাড়া দেশের বেশিরভাগ জায়গায় তাপমাত্রা কমতির দিকে। আরও কমতে পারে এমনটি পূর্বাভাস আবহাওয়া বিভাগের।


গতকাল সোমবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ১২.৮ ডিগ্রি সে.। সর্বোচ্চ পারদ সীতাকুন্ডে ৩৪.৭, ঢাকার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩২.৫ এবং ২০.১ ডিগ্রি সে.। চট্টগ্রামে ৩৩.৫ ও ১৮.৫ ডিগ্রি সে.।

উত্তরাঞ্চলসহ অনেক স্থানে ভোরবেলা হালকা কুয়াশা ঝরছে, মাঝরাত থেকে আছে শীতের আমেজ। গতকাল ২৪ ঘণ্টায় বৃষ্টি ঝরেনি দেশের কোথাও। আবহাওয়ার স্বাভাবিক পালাবদলে সর্দি-কাশি, ভাইরাসজনিত জ¦রসহ মৌসুমী অসুখ দেখা দিচ্ছে বিভিন্ন স্থানে।

আজ মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, সারাদেশে আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তাপমাত্রা দিবা ও রাতে প্রায় অপরিবর্তিত থাকারই সম্ভাবনা। পরবর্তী ৪৮ ঘন্টায় আবহাওয়ায় তেমন পরিবর্তনের সম্ভাবনা নেই। এরপরের ৫ দিনে তাপমাত্রা হ্রাসের দিকে যেতে পারে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

একজন চালককে ৮ ঘণ্টার বেশি ডিউটি করাবেন না: তথ্যমন্ত্রী

Saiful Islam

দেশে ৬ শর্তে স্বাক্ষর করে নিতে হবে করোনার ভ্যাকসিন

Saiful Islam

যৌন সহিংসতার খবর প্রকাশে কঠোর মানদণ্ড নিশ্চিতের দাবি

Saiful Islam

বঙ্গবন্ধুর জীবনের মূল চেতনা বাংলাদেশের স্বাধীনতা: কৃষিমন্ত্রী

Saiful Islam

অত্যাচার থেকে বাঁচতে বাবাকে ফোন দিয়েছিলো আনুশকা

Saiful Islam

রাবি উপাচার্যের বাসভবনে তালা দিলেন ছাত্রলীগের ‘চাকরি প্রত্যাশীরা’

Shamim Reza