Views: 214

অর্থনীতি-ব্যবসা

কমেছে সোনার দাম


জুমবাংলা ডেস্ক : সোনার দাম ভরিতে ২ হাজার ৫০৮ টাকা কমিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। মঙ্গলবার (২৪ ন‌ভেম্বর) বাজুসের সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা সfক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সোনার নতুন এ দাম কার্যকর হবে বুধবার থেকে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বৈশ্বিক স্থবিরতা, ডলার ও তেলের দরপতন, আন্তর্জাতিক স্বর্ণবাজারে নজিরবিহীন উত্থান-পতনের পরও দেশীয় সোনা বাজারের মন্দাভাব ও ভোক্তা সাধারণের কথা চিন্তা করে প্রতিকূল পরিস্থিতিতেও বাজুস সিদ্ধান্ত অনুযায়ী বুধবার (২৫ নভেম্বর) থেকে বাংলাদেশের বাজারে সোনার দাম ভরিপ্রতি ২ হাজার ৫০৮ টাকা কমানো হলো, তবে রুপার দাম অপরিবর্তিত থাকবে।


নতুন দাম অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতিভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম ২ হাজার ৫০৮ টাকা ক‌মি‌য়ে নির্ধারণ করা হয়েছে ৭৩ হাজার ৮৩৩ টাকা। ২১ ক্যারেটের সোনা ৭০ হাজার ৬৮৪ টাকা, ১৮ ক্যারেটের সোনা ৬১ হাজার ৯৩৬ টাকা নির্ধারণ করা হয়েছে।

তবে রুপার দাম অপরিবর্তিত রয়েছে। ২২ ক্যারেটের প্রতি ভরি রূপার দাম এখন ১৫১৬ টাকা। আর ২১ ক্যারেটের ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের দাম ভরি প্রতি ১২২৫ টাকা।

এদিকে মঙ্গলবার দে‌শের বাজা‌রে ভালো মানের, অর্থাৎ ২২ ক্যারেটের প্রতিভরি সোনা বি‌ক্রি হ‌য়ে‌ছে ৭৬ হাজার ৩৪১ টাকা। ২১ ক্যারেটের সোনা ৭৩ হাজার ১৯২ টাকা, ১৮ ক্যারেটের সোনা ৬৪ হাজার ৪৪৪ টাকায় এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা ৫৪ হাজার ১২১ টাকা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

বাংলাদেশ-দক্ষিণ কোরিয়ার বাণিজ্য ও বিনিয়োগ নিয়ে দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত

mdhmajor

ইসলামী ব্যাংক ও ঢাকা ওয়াসার মধ্যে গ্রাহকসেবা সংক্রান্ত চুক্তি স্বাক্ষরিত

mdhmajor

বাংলাদেশের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক বৃদ্ধি করতে চায় পাকিস্তান

mdhmajor

আমদানি করা যাবে আকরিক স্বর্ণও

Shamim Reza

বাজারে নতুন বাইক আনলো ‘হোন্ডা’

Saiful Islam

ইসলামী ব্যাংকের পল্লী উন্নয়ন প্রকল্পের কর্মশালা অনুষ্ঠিত

mdhmajor