Views: 111

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

কম্বোডিয়াকে ১০ লাখ ডোজ ভ্যাকসিন অনুদান দেবে চীন


প্রতীকী ছবি

আন্তর্জাতিক ডেস্ক: কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হুন সেন বলেছেন, চীন তাদের সিনোভ্যাক করোনা ভ্যাকসিনের ১০ লাখ ডোজ নম্পেনকে অনুদান হিসাবে দেবে। ‘বন্ধু’ বেইজিংয়ের এমন উদারতার জন্য তিনি তাদের ধন্যবাদ জানান। খবর এএফপি’র।


চীনের দীর্ঘ দিনের মিত্র দেশ কম্বোডিয়া বেইজিংয়ের কাছ থেকে কয়েক বিলিয়ন ডলার সরল সুদের ঋণ পেয়েছে এবং তাদের অনেক বিনিয়োগ এসেছে।

মহামারি করোনাভাইরাস ছড়িয়ে পড়ার প্রাথমিক পর্যায়ে বিশ্বের অনেক দেশ তাদের সীমান্ত চীনের নাগরিকদের জন্য বন্ধ করে দিলেও হুন সেন তা করতে অস্বীকৃতি জানান এবং এ ব্যাপারে সংহতি জানাতে চীনের নেতা শি জিনপিংয়ের সঙ্গে সাক্ষাত করতে তিনি এমন কি বেইজিং সফর করেন।

কম্বোডিয়ার প্রধানমন্ত্রী শুক্রবার রাতে ঘোষণা দেন, চীন তাদের দেশের কোম্পানি সিনোভ্যাকের তৈরি করোনা ভ্যাকসিন দেয়ার প্রস্তাব দিয়েছে।

তার সরকারি ফেসবুক পেজে দেয়া এক অডিও বার্তায় হুন সেন বলেন, ‘বন্ধু দেশ চীন আমাদেরকে ১০ লাখ ডোজ ভ্যাকসিন দিয়ে সহযোগিতা করছে।’

তিনি আরো বলেন, কম্বোডিয়ার ৫ লাখ মানুষকে এসব ভ্যাকসিন দেয়া হবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ইয়েমেনের মানুষকে বাঁচাতে যথেষ্ট অর্থ দেয়নি বিশ্ব

Mohammad Al Amin

জার্মানির আদালতে সৌদি যুবরাজ সালমানের বিরুদ্ধে মামলা

Mohammad Al Amin

বৃহস্পতিবার ঢাকা আসছেন ভারতের পররাষ্ট্র মন্ত্রী

mdhmajor

ফেসবুকে শুক্রাণু দাতা খুঁজছেন নারীরা

Saiful Islam

নাইজেরিয়ায় অপহৃত ৩০০ স্কুলছাত্রীর মুক্তি

Saiful Islam

সংবাদ প্রচার করায় মিয়ানমারে ২৫ সাংবাদিক আটক

Shamim Reza