বিজ্ঞান ও প্রযুক্তি

কম দামের স্মার্টফোন আনছে নকিয়া

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : গ্রাহকদের জন্য কম দামের স্মার্টফোন আনছে নকিয়া। নকিয়ার মালিকানাধীন প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল এই তথ্য নিশ্চিত করেছে। প্রতিষ্ঠানটি জানিয়েছে এন্টি লেভেলের ফোনটির মডেল নকিয়া ১.৩। অনলাইন ইভেন্টের মাধ্যমে ফোনটি ভারতের বাজারে অবমুক্ত করা হবে। বাংলাদেশের বাজারে ফোনটি কবে থেকে পাওয়া যাবে সে সম্পর্কে এখনো কিছু জানা যায়নি।

সম্প্রতি টুইটারে ইভান ব্লাস নকিয়া ১.৩ এর ছবি ফাঁস করে দিয়েছেন। ছবিতে সামনে ও পিছন থেকে এই ফোন দেখা গিয়েছে। এই ফোনে একটি ওয়াটার ড্রপ স্টাইল নচ থাকবে। ফোনের পিছনে একটি মাত্র ক্যামেরা থাকবে। সঙ্গে থাকবে এলইডি ফ্ল্যাশ। যদিও এই ফোন থেকে বাদ গিয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ফোনটির ডান দিকে থাকছে মাইক্রো ইউএসবি পোর্ট। ফোনের উপরে রয়েছে ৩.৫ মিমি অডিও জ্যাক। কালো রঙে এই ফোনের ছবি দেখা গিয়েছে।

চলতি বছর মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে নকিয়া ১.৩ লঞ্চের কথা শোনা গিয়েছিল। পরে করোনাভাইরাসের কারণে বছরের সবথেকে বড় মোবাইল ইভেন্ট বাতিল হয়েছিল।

নকিয়া ১.৩ মডেলের ফোনে থাকতে পারে ১ জিবি র‌্যাম ও ৮ জিবি রম।

ব্যাকআপের জন্য ফোনটিতে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি দেয়া হয়েছে। ফোনটি চলবে অ্যানড্রয়েড পাই (গো এডিশন) অপারেটিং সিস্টেমে।

বাংলাদেশের বাজারে আসলে এর দাম হতে পারে ৪-৫ হাজার টাকার মধ্যে।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

ভিডিও কল দেয়া যাবে শাওমির স্মার্টওয়াচে

Saiful Islam

একাধিক ডিভাইসে লগইন করা যাবে হোয়টসঅ্যাপ

Saiful Islam

মস্তিষ্কেরও অস্বাভাবিক ক্ষতি করছে করোনাভাইরাস, জানালেন বিশেষজ্ঞরা

Sabina Sami

গুগল ডুডলে করোনার সতর্কবার্তা

Shamim Reza

করোনার কারণে ডেস্কটপ ম্যাসেঞ্জার অ্যাপ চালু করলো ফেসবুক

Shamim Reza

করোনাভাইরাস সচেতনতায় গুগলের নতুন ডুডল

azad