করাচিতে একটি ভবনে বিস্ফোরণ, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের সিন্ধু প্রদেশের করাচিতে একটি ভবনে বিস্ফোরণের ঘটনায় অন্তত পাঁচজন নিহত হয়েছেন। বুধবারের এই বিস্ফোরণে আহত হয়েছেন আরও ২০ জন। হতাহত সবাইকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

জানা গেছে, করাচির মাসকান চৌরাঙ্গীর গুলসান-ই-ইকবাল এলাকায় চারতলা ওই ভবনটি অবস্থিত। বুধবার সকালে ভবনটির দোতলায় বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের পর একটি দোকান ও পাশের একটি ফ্ল্য়াট সম্পূর্ণ ভেঙে পড়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, বিস্ফোরণে পার্শ্ববর্তী ভবনগুলোর জানালা এবং কিছু গাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিস্ফোরণের কারণ সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি। তবে মুবিনা টাউন পুলিশ স্টেশন হাউজ অফিসার (এসএইচও) বলেছেন, দেখে মনে হচ্ছে ‘এটা একটা সিলিন্ডার বিস্ফোরণ’। বিস্ফোরণের কারণ খতিয়ে দেখতে বোমা নিষ্ক্রিয় দল ঘটনাস্থলে পৌঁছেছে বলেও জানিয়েছেন তিনি।

বিস্ফোরণের পরপরই ঘটনাস্থলে পৌঁছেছে আইনশৃঙ্খলা বাহিনী ও উদ্ধারকারী কর্মকর্তারা। ওই এলাকা ঘিরেও রেখেছে তারা। এদিকে সিন্ধু প্রদেশের মুখ্যমন্ত্রী মুরাদ আলি শাহ এ ঘটনাকে গুরুত্ব দিয়ে গ্রহণ করেছেন। একইসঙ্গে এ বিষয়ে বিস্তারিত প্রতিবেদন দিতে করাচির পুলিশ কমিশনারকে নির্দেশ দিয়েছেন।

গতকাল মঙ্গলবার করাচির শিরিন জিন্নাহ কলোনি বাস স্ট্যান্ডের মুখে একটি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই বিস্ফোরণে ৫ জন গুরুতর আহত হন।


জুমবাংলানিউজ/এসআর

অন্যরা যা পড়ছেন: