Views: 114

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

করোনার সংক্রমণ ঠেকাতে কুয়েতে আবারও কারফিউ জারি

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বের বিভিন্ন দেশের মতো কুয়েতেও বেড়েছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা। এ অবস্থায় আবারো কারফিউ জারি করতে যাচ্ছে দেশটি। তবে আসন্ন রমজান উপলক্ষে কারফিউর সময়সীমা এক ঘণ্টা কমানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। কুয়েতের গণমাধ্যম আরব টাইমস সূত্রের বরাত দিয়ে কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

আবারো করোনায় বিপর্যন্ত কুয়েত। বেড়েই চলেছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। দেশটির সংশ্লিষ্ট মন্ত্রণালয় জানিয়েছে, ৮ এপ্রিল থেকে ১০ ঘণ্টার রাত্রীকালীন কারফিউ চলবে। তবে পরিত্র রমজান উপলক্ষে কারফিউয়ের সময় এক ঘণ্টা কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সরকারের দেয়া নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান কুয়েত প্রবাসী বাংলাদেশিরা।

এ ছাড়া কারফিউ চলার সময় সন্ধ্যা ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত আবাসিক এলাকায় চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। একই সঙ্গে রেস্টুরেন্টগুলো রাত ৩টা পর্যন্ত হোম ডেলিভারি দিতে পারবে। করোনা নিয়ন্ত্রণে কুয়েত সরকারের এসব সিদ্ধান্তের প্রশংসা করেছেন প্রবাসী বাংলাদেশিরা।

কুয়েতে করোনায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩৮ হাজারের বেশি মানুষ। মৃত্যু হয়েছে এক হাজার ৩৩৫ জনের।

এর আগে কুয়েত সংসদীয় কমিটির সিদ্ধান্তের ভিত্তিতে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় দ্বিতীয় দফা কারফিউ জারি করা হয়। রবিবার (০৭ মার্চ) বিকেল ৫টা থেকে ভোর ৫টা পর্যন্ত মাসব্যাপী ১২ ঘণ্টা কারফিউ বলবৎ থাকার কথাও বলা হয় সেখানে। এবার সময় কমিয়ে আবারো কারফিউ জারিতে যাচ্ছে দেশটি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

বাংলা সিনেমার ‘মিষ্টি মেয়ে’ কবরী আর নেই

mdhmajor

আল-আকসায় নামাজ পড়া সীমাবদ্ধ করে দিয়েছে ইসরায়েল

Saiful Islam

যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে পাল্টা নিষেধাজ্ঞা আরোপের পরিকল্পনা পুতিনের

Saiful Islam

সকালে মা হলেন বিকেলেই করোনায় মৃত্যু

Shamim Reza

করোনায় চাকরি খুইয়ে এসকর্ট সার্ভিসে স্বামী, জানতেই পারেননি স্ত্রী

Saiful Islam

ভারতে দৈনিক আক্রান্ত দুই লাখের বেশি, কবরস্থান, শ্মশানে লম্বা লাইন

Mohammad Al Amin