ক্রিকেট (Cricket) খেলাধুলা

করোনাকালে ৮ জুলাই থেকে তিনটি টেস্ট খেলবে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের ভেন্যু এবং সূচি ঘোষণা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। নতুন সূচি অনুযায়ী সিরিজের প্রথম টেস্ট শুরু হবে ৮ জুলাই সাউদাম্পটনে। সিরিজের দ্বিতীয় এবং তৃতীয় টেস্ট হবে ওল্ড ট্রাফোর্ডে।

এক সিরিজে একই ভেন্যুতে দুটি টেস্ট ম্যাচের আয়োজন সম্ভবত ক্রিকেটভক্তদের কাছে নতুন ঘটনা। দ্বিতীয় টেস্ট শুরু হবে ১৬ জুলাই। সিরিজের তৃতীয় এবং শেষ টেস্টে উভয় দল মুখোমুখি হবে ২৪ জুলাই।

ওয়েস্ট ইন্ডিজ দলের অনুশীলনের ভেন্যু হিসেবে নির্ধারণ করা হয়েছে এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডকে।


ইসিবি জানিয়েছে, সিরিজের তিনটি টেস্ট ম্যাচই হবে দর্শকশূন্য গ্যালারিতে। তবে এই বিষয়ে তারা সরকারের অনুমতির অপেক্ষায় আছে। করোনাভাইরাস মহামারীর জন্য নির্ধারিত সময় এই সিরিজ শুরু হতে পারেনি।

করোনা পরবর্তী সময়ে এটাই হবে ক্রিকেট বিশ্বে প্রথম কোনও ক্রিকেট সিরিজ।

নতুন ঘোষিত সূচি অনুযায়ী ওয়েস্ট ইন্ডিজ দল আগামী ৯ জুন ইংল্যান্ডে এসে পৌঁছাবে। তারপর ওল্ড ট্রাফোর্ডে রওয়ানা হবে। সেখানেই তারা সিরিজ শুরুর আগে প্রশিক্ষণ এবং কোয়ারেন্টিনে থাকবে।

সব মিলিয়ে তিন সপ্তাহের মতো কোয়ারেন্টিনে সময় পার করার পর সিরিজের প্রথম টেস্ট খেলতে নামবে ওয়েস্ট ইন্ডিজ।

করোনাকালীন সময়ে ক্রিকেটের জন্য আইসিসি যেসব বিধি-বিধান বেঁধে দিয়েছে সেগুলো মেনেই উভয় দল এই সিরিজে খেলতে নামবে বলে জানা গেছে।

প্রসঙ্গত, পূর্বসূচি অনুযায়ী এই সিরিজের জন্য যারা টিকেট কেটেছিলেন তাদের টাকা ফেরত দেওয়ার ব্যবস্থা নিয়েছে ইসিবি। টিকেট ক্রেতাদের সঙ্গে যোগাযোগ করে ইসিবি তাদের টাকা ফেরত দেবে বলে জানিয়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

বাটলারের ওপড়ই আস্থা রাখছেন ইংলিশ দলের কোচ সিলভারউড

Mohammad Al Amin

টিভিতে সরাসরি দেখুন

Mohammad Al Amin

আইসিসি সূচি অনুযায়ী বিশ্বকাপ আয়োজন করতে সচেষ্ট : সৌরভ

Mohammad Al Amin

দ্বিতীয় টেস্টেও করোনা পজিটিভ ‘স্ত্রী’ সুমির, সবার কাছে দোয়া চাইলেন মাশরাফী

mdhmajor

করোনা, বড় সুখবর দিলেন মাশরাফী

Shamim Reza

যাকে বিয়ে করলেন ক্রিকেটার নাজমুল হোসেন শান্ত

rony