Views: 115

Coronavirus (করোনাভাইরাস) ইসলাম ধর্ম স্বাস্থ্য স্লাইডার

করোনাভাইরাসের লক্ষণ থাকলে মসজিদে না যাওয়ার পরামর্শ ইসলামিক ফাউন্ডেশনের

জুমবাংলা ডেস্ক: করোনাভাইরাসের লক্ষণ থাকা ব্যক্তিদের মসজিদে না যাওয়ার পরামর্শ দিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

মঙ্গলবার ইসলামিক ফাউন্ডেশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘করোনাভাইরাস সংক্রমণ থেকে ধর্মপ্রাণ মুসল্লীসহ সমগ্র মানবজাতিকে সুরক্ষা, নিরাপদ ও সতর্ক করার লক্ষ্যে বিদেশফেরত ব্যক্তি, করোনার লক্ষণযুক্ত ব্যক্তি এবং জ্বর-হাঁচি-কাশিতে আক্রান্ত ও অসুস্থ ব্যক্তিদের মসজিদে গমনসহ জনসমাগম পরিহারের জন্য ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে পরামর্শ প্রদান করা হলো।’

বিজ্ঞপ্তিতে এ বিষয়টি দেশের সকল মসজিদে জুমার খুতবায় গুরুত্বসহকারে আলোচনা করা এবং করোনাভাইরাস থেকে হেফাজতের জন্য মহান আল্লাহর দয়া, ক্ষমা ও করুণা প্রার্থনা করে বিশেষ দোয়া করার জন্য মসজিদের খতিব ও ইমামদের বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

দেশে মঙ্গলবার করোনাভাইরাসে আক্রান্ত আরও দুই রোগী শনাক্ত হওয়ার কথা নিশ্চিত করা হয়। এতে মোট রোগীর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১০ জনে। আর সোমবার দুই শিশুসহ নতুন তিন রোগী শনাক্ত করার ঘোষণা দেয়া হয় এবং জানানো হয় যে ভাইরাসটি স্থানীয়ভাবে ছড়ানো শুরু করেছে।

বিশ্বব্যাপী করোনাভাইরাস বা কোভিড-১৯ আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা মঙ্গলবার পর্যন্ত ৭ হাজার ১৬৪ জনে দাঁড়িয়েছে। এটি এখন পর্যন্ত বিশ্বের ১ লাখ ৮২ হাজার ৫৫০ ব্যক্তিকে আক্রান্ত করেছে।

Share:



আরও পড়ুন

‘করোনাভাইরাসও প্রাণী, ওদেরও বাঁচার অধিকার আছে’ (ভিডিও)

Shamim Reza

ঢাকামুখী মানুষের ভিড়, আমিন বাজারে দীর্ঘ যানজট

Shamim Reza

চট্টগ্রামে করোনায় আরও ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৫

mdhmajor

গাজায় ইসরাইলি হামলায় জাতিসংঘ প্রধান উদ্বিগ্ন

mdhmajor

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস কাল

mdhmajor

করোনা মোকাবিলায় সর্বাত্মকভাবে কাজ করছে সরকার: হুইপ স্বপন

mdhmajor