Views: 216

Coronavirus (করোনাভাইরাস) স্বাস্থ্য স্লাইডার

করোনাভাইরাসে দেশে প্রথম মৃত্যু: আইইডিসিআর

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে একজন মারা গেছেন আর নতুন করে চারজন করোনা রোগী শনাক্ত হয়েছে বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআর।

আইইডিসিআর পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বুধবার নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে জানান, কারোনাভাইরাসে ‍যিনি মারা গেছেন তার বয়স ৭০ বছরের বেশি। তিনি বিদেশফেরত একজনের সংস্পর্শে এসে এই ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।

তিনি আরও জানান, আক্রান্তের সংখ্যা বেড়ে আজ দাঁড়িয়েছে ১৪ জনে।

এদিকে সংক্রমণ বেড়ে দেশের করোনা পরিস্থিতি এখন ‘কমিউনিটি ট্রান্সমিশন’ পর্যায়ে রয়েছে এমন কোনো তথ্য তাদের কাছে নেই বলে জানান তিনি। এখন পর্যন্ত সবই পারিবারিক সংক্রমণ ঘটেছে বলেও নিশ্চিত করেন তিনি।

এর আগে আজ দুপুরে গাজীপুরে কোয়ারেন্টাইনে থাকা এক ব্যক্তির দেহে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে বলে নিশ্চিত করেছিলেন গাজীপুরের সিভিল সার্জন খায়রুজ্জামান।

গণমাধ্যমকে তিনি বলেন, ‘করোনাভাইরাস শনাক্ত হওয়া ঐ ব্যক্তিসহ মোট আটজন গাজীপুরে কোয়ারেন্টাইনে  ছিলেন। তাদের বেশিরভাগই ইতালি থেকে দেশে এসেছেন।’

আক্রান্ত ব্যক্তিকে ঢাকার একটি বিশেষায়িত হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান গাজীপুরের সিভিল সার্জন।

৮ই মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়। সেসময় তিনজন করোনাভাইরাস আক্রান্ত শনাক্ত হওয়ার তথ্য জানায় আইইডিসিআর।

Share:



আরও পড়ুন

চট্টগ্রামে করোনায় আরও ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৫

mdhmajor

গাজায় ইসরাইলি হামলায় জাতিসংঘ প্রধান উদ্বিগ্ন

mdhmajor

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস কাল

mdhmajor

করোনা মোকাবিলায় সর্বাত্মকভাবে কাজ করছে সরকার: হুইপ স্বপন

mdhmajor

পশ্চিমবঙ্গে আজ থেকে দু’সপ্তাহের ‘লকডাউন’ শুরু

mdhmajor

ভারতে একদিনে মৃত্যু আবারও ৪ হাজার ছাড়াল, শনাক্ত ৩ লাখ ১১ হাজার

mdhmajor